২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

উর্ধ্বমুখী দেশের করোনা গ্রাফ, উদ্বেগ অনেকটাই বাড়িয়ে আক্রান্ত ৩ লক্ষ ছুঁইছুঁই

Published by: Sucheta Sengupta |    Posted: June 12, 2020 10:38 am|    Updated: June 12, 2020 10:44 am

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের করোনা পরিসংখ্যান ছাপিয়ে গেল সর্বকালীন রেকর্ড। শুক্রবার সকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে ১০,৯৫৬ জনের শরীরে মিলেছে জীবাণু, মৃত্যু হয়েছে ৩৯৬ জনের। ফলে নতুন হিসেবমতো দেশে করোনা পজিটিভের সংখ্যা ২ লক্ষ ৯৭ হাজার ৫৩৫, অর্থাৎ তিন লক্ষ ছুঁয়ে ফেলা সময়ের অপেক্ষা মাত্র। আনলক ওয়ানে দেশে এহেন সংক্রমণের হার চিন্তার ভাঁজ চওড়া করছে বিশেষজ্ঞদের কপালে।

প্রায় ৬৭ দিনের লকডাউন শেষে ধাপে ধাপে আনলকের পথে দেশ। ৮ তারিখ থেকে কয়েক দফায় স্বাভাবিক হতে শুরু করেছে সব কিছু। আর উল্লেখযোগ্যভাবে, তারপর থেকেই দেশের ফি দিন করোনা আক্রান্তের সংখ্যা গড়ে ৯ থেকে সাড়ে ন হাজারে ঘোরাফেরা করছিল। তবে আনলকের পঞ্চম দিনে তা ছাপিয়ে গেল আগের সমস্ত রেকর্ডকে। ২৪ দিনে দেশে করোনায় আক্রান্ত হলেন ১০ হাজার ৯৫৬ জন অর্থাৎ প্রায় ১১ হাজার! মৃত্যুর হারও কম উদ্বেগজনক নয়। গত ২৪ ঘণ্টায় ভারতে ৩৯৬ জনের মৃত্যু হয়েছে করোনা আক্রান্ত হয়ে। মৃতের সংখ্যা এনিয়ে ৮৪৯৮। 

[আরও পড়ুন: লাফিয়ে বাড়ছে সংক্রমণ, করোনা আক্রান্তের হারে ব্রিটেনকে টপকে ৪ নম্বরে ভারত]

তবে সুস্থতার হারও নেহাৎ কম নয়। ইতিমধ্যে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১ লক্ষ ৪৭ হাজার ১৯৫ জন। সাম্প্রতিক সময়ে ভারতে দ্রুত বেড়েছে সংক্রমণ, তেমনই মনে করছে বিশেষজ্ঞ মহলের একাংশ। সপ্তাহ খানেকের মধ্যেই বিশ্বের করোনা তালিকায় ৬ থেকে ৪ এ উঠে এসেছে দেশ। পিছনে ফেলে দিয়েছে ইটালি, স্পেন, ইংল্যান্ডের মতো দেশকে। এখন তার সামনে মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রাজিল, রাশিয়া। এই অবস্থায় একদিনে প্রায় ১১০০০ করোনা পজিটিভ রিপোর্টে স্বাস্থ্যমহলের রক্তচাপ বাড়ছে বইকি।

[আরও পড়ুন: মেলেনি সরকারি সাহায্য, বিজেপি শাসিত রাজ্যেই খিদের জ্বালায় প্রাণ গেল ৮০টি গরুর!]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement