৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

লাফিয়ে বাড়ছে সংক্রমণ, করোনা আক্রান্তের হারে ব্রিটেনকে টপকে ৪ নম্বরে ভারত

Published by: Soumya Mukherjee |    Posted: June 12, 2020 9:19 am|    Updated: June 12, 2020 9:40 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আনলক ওয়ান চালু হওয়ার পর থেকেই ভারতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ। বৃহস্পতিবারের মধ্যেই করোনা আক্রান্তের হারে ব্রিটেনকে টপকে বিশ্বের চতুর্থ স্থানে উঠে এল ভারত ৷ বৃহস্পতিবার সন্ধ্যে পর্যন্ত বরিস জনসনের দেশে মোট আক্রান্তের সংখ্যা ছিল ২ লক্ষ ৯১ হাজার ৫৮৮৷ তার আগে তৃতীয় স্থানে থাকা রাশিয়ায় ৪ লক্ষ ৯৩ হাজার। দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলে ৭ লক্ষ ৭২ হাজার। আর সবার প্রথমে থাকা আমেরিকায় ছিল ২০ লক্ষের বেশি। বৃহস্পতিবারের মধ্যে ভারতে মোট ২ লক্ষ ৯৫ হাজার ৭৭২ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া যায়। এর ফলে জুনের ১১ তারিখের মধ্যে ব্রিটেনকে টপকে চার নম্বরে উঠে আসে।  এর মধ্যে জুন মাসের ১১ দিনের মধ্যে প্রায় এক লক্ষ মানুষ করোনায় আক্রান্ত হয়েছে।

কিন্তু, কয়েকদিন আগে লকডাউন (Lockdown) চলার সময় অন্যরকম ছিল ছবিটা। গত ২৪ তারিখ বিশ্বের করোনা আক্রান্ত দেশগুলির তালিকায় ১০ নম্বরে নাম ওঠে ভারতের। আর তারপর থেকে মাত্র ১৮ দিনের মধ্যেই চার নম্বরে স্থানে পৌঁছে গেল। দ্রুতগতিতে টপকে গেল ইটালি ও স্পেনকে।

[আরও পড়ুন: করোনা আতঙ্কে জঞ্জাল ফেলার গাড়িতে সরানো হল মৃতদেহ, উত্তরপ্রদেশের ঘটনায় নিন্দার ঝড়]

মার্চের ২৫ তারিখ লকডাউন শুরু হওয়ার দিনে ভারতে মোট আক্রান্তের সংখ্যা ছিল ৫০০। মারা গিয়েছিল ১০ জন। কিন্তু, আনলক ওয়ান চালু হওয়ার পর থেকে গত এক সপ্তাহ ধরে প্রতিদিনই ৯ হাজার করে মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন। বৃহস্পতিবার সন্ধে পর্যন্ত গত ২৪ ঘণ্টায় নজির করে মোট ৯ হাজার ৯৯৬ জন করোনায় আক্রান্ত হন। আর শুক্রবার সকালে স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে ১০ হাজার ৯৫৬ জন করোনায় আক্রান্ত হয়েছে। মারা গিয়েছে ৩৯৬ জন। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লক্ষ ৯৭ হাজার ৫৩৫ জন। আর মোট মৃতের সংখ্যা হয়েছে ৮৪৯৮ জন।

[আরও পড়ুন:সংরক্ষণ মৌলিক অধিকার নয়, তাৎপর্যপূর্ণ পর্যবেক্ষণ সুপ্রিম কোর্টের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement