BREAKING NEWS

১৯ আষাঢ়  ১৪২৭  রবিবার ৫ জুলাই ২০২০ 

Advertisement

ভাঙল সাম্প্রতিককালের সব রেকর্ড, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত সাড়ে সাত হাজার ছুঁইছুঁই

Published by: Sucheta Sengupta |    Posted: May 29, 2020 9:44 am|    Updated: May 29, 2020 10:03 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতিদিন সংক্রমণের নতুন নতুন সংখ্যা, লাফিয়ে বেড়ে চলা করোনা সংক্রমণের হার নিজেই নিজের রেকর্ড ভাঙছে। দেশজুড়ে লকডাউনের ৬৫ তম দিনে ফের নতুন রেকর্ড গড়ল করোনা পরিসংখ্যান। গত ২৪ ঘণ্টায় একসঙ্গে ৭৪৬৬ জনের শরীরে মিলল COVID-19 জীবাণু। হিসেব বলছে, এটাই সাম্প্রতিককালের মধ্যে সর্বোচ্চ সংক্রমণ। স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া নতুন তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ১৭৫ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়ে ফিরেছেন ৭১ হাজার ১০৫জন।

চলতি সপ্তাহে দেশের করোনা আক্রান্তের সংখ্যা দেড় লক্ষ ছুঁয়েছিল। খুব অল্প সময়ের মধ্যেই তা অনেকটা বেড়ে এই মুহূর্তে দাঁড়িয়েছে ১ লক্ষ ৬৫ হাজার ৭৯৯এ। আর মৃত্যুর সংখ্যা ৪৭০৬। চিকিৎসাধীন ৮৯ হাজার ৯৮৭ জন। তবে স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, সুস্থতার হারও বাড়ছে।

[আরও পড়ুন: আশঙ্কাই সত্যি! ঘরোয়া উড়ান চালুর চার দিনের মধ্যে আক্রান্ত ২৩ বিমান যাত্রী]

এই চিত্র যদিও কতটা আশাব্যঞ্জক, তা নিয়ে সংশয় থাকছেই। কারণ, লকডাউন বিশেষ বিশেষ ক্ষেত্রে কিছুটা শিথিল হওয়ায় স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না সেভাবে। তারউপর পরিযায়ী শ্রমিক এবং দেশের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে মানুষজনের যাতায়াতে ছাড় দেওয়ায় সমস্যা বাড়ার আশঙ্কা। চালু হয়েছে আন্তঃরাজ্য সড়ক ও উড়ান পরিষেবা। তাতেও সংক্রমণ ছড়ানোর আশঙ্কা রয়েছে। ৩১ মে’র পর লকডাউন সম্পূর্ণ উঠে গেলে এ নিয়ে উদ্বেগ বাড়বে বই কমবে না, এমনই আশঙ্কা বিশেষজ্ঞ মহলের।

[আরও পড়ুন: স্বরাষ্ট্রমন্ত্রকের ফেসবুক পেজে মদের বোতলের ছবি, তুঙ্গে বিতর্ক]

করোনা ভাইরাসের সংক্রমণ এড়িয়ে গিয়ে সুস্থ থাকার দাওয়াই হিসেবে এই দু’মাসেরও বেশি লকডাউন যেন ন্যূনতম স্বাস্থ্যবিধিটুকু না মানার কারণে বিফলে না যায়, আপাতত সেদিকেই নজর সবমহলের। তবে বিশেষজ্ঞদের হিসেব অনুযায়ী, জুন এবং জুলাই মাসে করোনায় মৃত্যুর হার শীর্ষে উঠবে দেশে। তার আগে সংক্রমণের এই নয়া রেকর্ড অব্যাহতই থাকবে। ফলে করোনার কোপ নিয়েই হয়ত আগামী কয়েকমাস জীবনযাপন করতে হবে দেশবাসীকে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement