BREAKING NEWS

২৩ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ১০ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

‘রাহুল গান্ধী রাষ্ট্র ও হিন্দুদ্রোহী’, সাভারকর বিতর্কে তোপ হিমন্ত বিশ্বশর্মার

Published by: Monishankar Choudhury |    Posted: November 18, 2022 2:25 pm|    Updated: November 18, 2022 2:25 pm

Himanta Biswa Sarma attacks Rahul Gandhi | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাভারকর বিতর্কে এবার রাহুল গান্ধীকে একহাত নিলেন হিমন্ত বিশ্বশর্মা। সোনিয়া তনয়কে ‘রাষ্ট্র ও হিন্দুদ্রোহী’ বলে তোপ দেগেছেন অসমের মুখ্যমন্ত্রী। শুধু তাই নয়, রাহুল গান্ধীর নেতৃত্ব ও রাজনৈতিক দূরদর্শীতা নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি।

সম্প্রতি বিনায়ক দামোদর সাভারকরকে (Vinayak Damodar Savarkar) নিয়ে বিতর্কিত মন্তব্য করেন রাহুল। তিনি দাবি করেন, ব্রিটিশদের সহায়তা করেছিলেন সাভারকর। প্রতারণা করেছিলেন গান্ধী, নেহরুদের সঙ্গে। গুজরাট নির্বাচনের প্রাক্কালে প্রাক্তন কংগ্রেস সভাপতির এই মন্তব্য ঘিরে বিতর্ক ঘনিয়েছে। সাভারকরের নাতি রঞ্জিৎ সাভারকর ও শিব সেনা সাংসদ রাহুল শেওয়ালে ইতিমধ্যেই মুম্বইয়ের শিবাজি পার্ক থানায় রাহুলের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছেন। পালটা কংগ্রেস নেতা দাবি করেছেন, মহারাষ্ট্র সরকার পারলে তাঁর ‘ভারত জোড়ো যাত্রা’ বন্ধ করে দেখাক।

[আরও পড়ুন: ‘মৌলবাদের সমর্থকদের কোনও দেশে কোনও স্থান নেই’, সন্ত্রাসের বিরুদ্ধে গর্জন মোদির]

উল্লেখ্য, আগামী ডিসেম্বর মাসে গুজরাট বিধানসভার নির্বাচন। তার আগেই বাকযুদ্ধে মেতেছে কংগ্রেস ও বিজেপি। এবারও মেরুকরণকে কেন্দ্র করেই ভোট হতে চলেছে বলেই মনে করছেন অনেকে। হিন্দুত্ব আইকন সাভারকরের প্রসঙ্গ টেনে রাহুল গান্ধী নিজেই সেই তত্ত্বেই সিলমোহর দিয়েছেন বলে দাবি বিষসলেশকদের একাংশের।

শুক্রবার রাহুলের (Rahul Gandhi) মন্তব্যের পালটা দিয়ে গুজরাটের কচ্ছে এক মিছিলে হিমন্ত বলেন, “ভারতের ইতিহাস কিছুই জানেন না রাহুল গান্ধী। তিনি রাষ্ট্র ও হিন্দুদ্রোহী। মানুষ ঠিক এর বদলা নেবে।” প্রাক্তন কংগ্রেস সভাপতির রাজনৈতিক দূরদর্শীতা নিয়ে প্রশ্ন তুলে হিমন্ত আরও বলেন, “গুজরাটে নির্বাচন হতে চলেছে আর রাহুল দাক্ষিণাত্যে ঘুরে বেড়াচ্ছেন। যখন হিমাচল প্রদেশে ভোট থাকে তখন তিনি কেরল যান।”

প্রসঙ্গত, এর আগেও রাহুলের বিরুদ্ধে আক্রমণ শনিয়েছিলেন হিমন্ত। গত সেপ্টেম্বর মাসেই ‘রাজনীতির ময়দানে একেবারে বেমানান’ বলে রাহুলের বিরুদ্ধে তোপ দেগেছিলেন হিমন্ত। আসন্ন গুজরাট নির্বাচনের পারদ চড়তেই এবার সেই তরজা অন্বয় মাত্রা পেয়েছে। আবারও সোনিয়া তনয়কে নিশানা করেছেন অসমের মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: ভারতীয়দের সৌদি আরবের ভিসা পাওয়া এখন আরও সহজ, নিয়ম বদল করল দূতাবাস]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে