BREAKING NEWS

২৩ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ১০ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

ভারত জোড়ো যাত্রায় বেজে উঠল নেপালের জাতীয় সংগীত! বিজেপির রোষের মুখে রাহুল

Published by: Anwesha Adhikary |    Posted: November 17, 2022 5:47 pm|    Updated: November 17, 2022 5:47 pm

Nepal national anthem played at Bharat Jodo Yatra, BJP lashes out at Rahul Gandhi | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারত জোড়ো যাত্রায় (Bharat Jodo Yatra) এবার জাতীয় সংগীত ঘিরে বিতর্কে জড়ালেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। মহারাষ্ট্রে যাত্রার সময়ে একটি সভায় জাতীয় সংগীতের অবমাননা করেছেন কংগ্রেস সাংসদ, এমনই অভিযোগ এনেছে বিজেপি। সঙ্গে ওই ঘটনার একটি ভিডিও শেয়ার করেছেন বিজেপি নেতা। তবে এই বিষয়ে নিয়ে মুখ খোলেননি রাহুল বা কংগ্রেসের কোনও নেতা। ভারতের বদলে নেপালের জাতীয় সংগীত (National Anthem) বাজানো হয়েছে রাহুলের ওই অনুষ্ঠানে।

ঠিক কী ঘটেছিল ওই সভায়? বিজেপির প্রকাশ করা ভিডিওতে দেখা যাচ্ছে, মঞ্চে অন্যান্যদের সঙ্গে দাঁড়িয়ে রয়েছেন রাহুল। সম্ভবত অনুষ্ঠানের শেষ লগ্নে এসে জাতীয় সংগীত শুরু করতে বলেন কংগ্রেস সাংসদ। মাইকে এই কথা ঘোষণাও করে দেন তিনি। তারপরেই একটি গান বেজে ওঠে। পরে বোঝা যায়, গানটি আসলে নেপালের জাতীয় সংগীত। খানিকক্ষণ পরে অবশ্য ভুল বুঝতে পারেন সকলে। তখনই গান বন্ধ করে দেওয়া হয়।

[আরও পড়ুন: বাড়িতে পোষা যাবে না এই ১১ প্রজাতির কুকুর, জারি নিষেধাজ্ঞা ]

এই ভিডিও ছড়িয়ে পড়তেই রাহুলকে আক্রমণ শুরু করেন বিজেপি নেতারা। অন্ধ্রপ্রদেশ বিজেপির নেতা সুনীল দেওধর বলেছেন, “ভারতকে যারা জুড়তে চায়, এটা তাদের জাতীয় সংগীত।” তামিলনাড়ুর বিজেপি নেতা অমর প্রসাদ রেড্ডিও টুইট করে বলেছেন, “রাহুল গান্ধী, এটা কেমন আচরণ?” জানা গিয়েছে, নেপালের জাতীয় সংগীত বাজানোর পরে অবশ্য ভারতের জাতীয় সংগীত শুরু হয়।

অন্যদিকে, বিনায়ক দামোদর সাভারকরকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেও বিপাকে পড়েছেন রাহুল গান্ধী। ব্রিটিশদের সহায়তা করেছিলেন সাভারকর, এমন মন্তব্যের জেরে রাহুলের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছেন সাভারকরের বংশধর। তবে এফআইআরের পরেও দমে যাননি রাহুল। তিনি বলেছেন, ক্ষমতা থাকলে মহারাষ্ট্রে তাঁর ভারত জোড়ো যাত্রা বন্ধ করে দেখাক সরকার।

[আরও পড়ুন: ‘ব্রিটিশদের সাহায্য করেছিলেন সাভারকর’, মন্তব্য রাহুলের, FIR আরএসএস প্রতিষ্ঠাতার নাতির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে