২২ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ৭ জুলাই ২০২০ 

Advertisement

‘গোমূত্র পার্টি’র আয়োজন হিন্দু মহাসভার, করোনা রুখতে আজব দাওয়াই চক্রপাণির

Published by: Sandipta Bhanja |    Posted: March 5, 2020 10:04 am|    Updated: March 5, 2020 11:04 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পার্টিতে মূল পানীয় গোমূত্র। সঙ্গে গোবরের তৈরি কেক। এবং রয়েছে গোবরজাত আরও দ্রব্য। করোনা সন্ত্রাস দমনে এই ‘অভিনব’ আয়োজন হিন্দু মহাসভার।

করোনার আতঙ্কে কাঁটা দেশাবসী। চিন, জাপান, কোরিয়ার পর ভারতেও ত্রাস ছড়িয়েছে COVID-19। মারণ সংক্রমণ রুখতে তৎপর কেন্দ্র। রাষ্ট্রপতি ভবনে এবার হবে না কোনও দোল উৎসব। হোলি উৎসবে শামিল থাকছেন না মোদিও। প্রধানমন্ত্রীকে অনুসরণ করে হোলি স্পেশ্যাল একাধিক কর্মসূচী বাতিল করেছে গেরুয়া শিবিরের নেতা-মন্ত্রীরা। এমন পরিস্থিতিতে করোনা রুখতে ‘গোমূত্র পার্টি’র আয়োজন করেছে হিন্দু মহাসভা। করোনা তাড়াতে গোমূত্র ছাড়াও থাকছে গোবরের তৈরি কেক। এমন অভিনব আয়োজনের উদ্যোক্তা হিন্দু মহাসভার সভাপতি চক্রপাণি মহারাজের।

তা এই পার্টির মেনুতে কী থাকছে? মহাসভার সভাপতি বলেন, “কাউন্টার থেকেই পার্টিতে আগতদের গোমূত্র পরিবেশন করা হবে। পাশাপাশি আমরা গোবরের কেক কিংবা ঘুঁটে, এসবও রাখছি। গোবর দিয়ে তৈরি আগরবাতিও থাকছে। এগুলো খেলে কিংবা ব্যবহার করলে করোনা ভাইরাস সঙ্গে সঙ্গে মারা যাবে।” 

আপাতত দিল্লিতে মহাসভার সদর কার্যালয়ে এই পার্টির আসর বসবে, জানিয়েছেন মহারাজ নিজেই। তারপর সারা দেশের বিভিন্ন প্রান্তে তা ছড়িয়ে দেওয়া হবে। হিন্দু মহাসভার এই করোনা দূরীকরণ অভিযানে যাঁরা সমঝোতা করতে চান বা এক সঙ্গে মিলে কাজ করতে চান, তাঁদের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে সংগঠনের তরফে। এক সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে চক্রপাণি মহারাজ বলেছেন, “আমরা যেমন চায়ের আসর বসাই, তেমনই গোমূত্র পার্টির আয়োজন করছি। সেখানে করোনা ভাইরাস কী এবং কীভাবে গোমূত্র এবং গোবরজাত দ্রব্য ব্যবহারে এই ভাইরাসমুক্ত থাকা যায়, সেসব নিয়ে সচেতনতার প্রচার করা হবে।”

[আরও পড়ুন: করোনার আতঙ্কের জের, বাজার থেকে উধাও হ্যান্ড স্যানিটাইজার!]

টি-পার্টির অনুরণেই এই ‘গোমূত্র পার্টি’র আয়োজন করেছে হিন্দু মহাসভা। সারা বিশ্বে যেখানে এই মারণ ভাইরাসের থাবা থেকে বাঁচতে দাওয়াই খুঁজতে মরিয়া চিকিৎসক, বৈজ্ঞানিক তথা গবেষকরা, সেই হিন্দু মহাসভা সংগঠনের নেতৃত্বের দাবি, ‘করোনা সংক্রমণ রুখতে একমাত্র গোবর এবং গোমূত্রই ভরসা।’ হিন্দু মহাসভার সভাপতি চক্রপাণি মহারাজের মন্তব্য, দিল্লিতে যাতে ব্যাপক হারে করোনা না ছড়িয়ে পড়ে, সেই জন্যই এই ‘গোমূত্র পার্টি’র আয়োজন করা হয়েছে।

দিন কয়েক আগেই অবশ্য করোনার হাত থেকে বাঁচতে মহারাজ পরামর্শ দিয়েছিলেন, “শাকাহারিদের দুশ্চিন্তার কোনও কারণ নেই। কারণ তাদের সংক্রমণ হবে না। কিন্তু সাবধানতার জন্য তাঁরাও গোমূত্র খাওয়া শুরু করতে পারেন।”

[আরও পড়ুন: ‘এতদিন কোথায় ছিলেন?’, দিল্লির উপদ্রুত এলাকা পরিদর্শন নিয়ে রাহুলকে তোপ বিজেপির]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement