BREAKING NEWS

৩১ জ্যৈষ্ঠ  ১৪২৮  মঙ্গলবার ১৫ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

লাটে করোনা বিধি, ‘দৈবী’ ঘোড়ার শেষযাত্রায় উপচে পড়ল ভিড়

Published by: Monishankar Choudhury |    Posted: May 24, 2021 2:13 pm|    Updated: May 24, 2021 2:13 pm

Horse's Funeral Attended By Hundreds In Karnataka Amid Lockdown | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে আছড়ে পড়েছে করোনা (Corona Virus) সংক্রমণের দ্বিতীয় ঢেউ। লাগাতার বাড়ছে মৃতের সংখ্যা। অক্সিজেন ও হাসপাতালে বেডের জন্য হাহাকার করছে আম জনতা। এহেন পরিস্থিতিতে কর্ণাটকে এই ঘটনায় তুঙ্গে বিতর্ক।

[আরও পড়ুন:ইজরায়েলকে স্বাধীন সার্বভৌম রাষ্ট্রের স্বীকৃতি দিতে চলেছে বাংলাদেশ!

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, রবিবার এই ঘটনাটি ঘটেছে কর্ণাটকের (Karnataka) বেলাগাভি জেলার মারাদিমঠ এলাকায়। স্থানীয়দের দাবি, ওই ঘোড়া আসলে দৈব ক্ষমতার অধিকারী। সে এলাকার লোকজনের ‘রক্ষক’। ফলে প্রাণীটির মৃত্যুতে শেষ শ্রদ্ধা জানাতে শোকযাত্রায় শামিল হয় হাজার খানেক মানুষ। এদিকে, এই ঘটনায় রীতিমতো চঞ্চল্য ছড়িয়েছে। করোনা মহামারীর দাপটে এহেন কাণ্ডজ্ঞানহীন কাজে সংক্রমণ যে আরও বাড়বে তা বলাই বাহুল্য। এই ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন কর্ণাটকের স্বরাষ্ট্রমন্ত্রী বাসবরাজ বোম্মাই। তিনি বলেন, “ঘটনাটি খতিয়ে দেখবে জেলা প্রশাসন। দোষীদের বিরুদ্ধে যথাযত ব্যবস্থা নেওয়া হবে।” করোনা বিধি না মেনে জমায়েত করায় স্থানীয় থানায় ইতিমধ্যে একটি মামলা দায়ের করা হয়েছে বলে খবর।

উল্লেখ্য, দেশে ধীরে ধীরে কমছে দৈনিক করোনা সংক্রমণ। এই পরিসংখ্যান খানিকটা স্বস্তি দিলেও, পরমুহূর্তেই বাড়ছে চিন্তা। কারণ, করোনা গ্রাফ বলছে, মৃত্যুহার কিন্তু এখনও অনেক বেশি। রবিবার রাতেই দেশে মৃতের সংখ্যা পেরিয়ে গিয়েছিল ৩ লক্ষ। তাতে বিশ্বের তালিকায় আমেরিকা, ব্রাজিলের পরই ঠাঁই হয়েছিল ভারতের। তৃতীয় দেশ হিসেবে এই রেকর্ড গড়েছে ভারত (India)। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসের (Coronavirus) বলি ৪ হাজার ৪৫৪জন। একই সময়ের মধ্যে নতুন করে আক্রান্ত ২ লক্ষ ২২ হাজার ৩১৫। সুস্থ হয়ে উঠেছেন ৩ লক্ষ ২ হাজার ৫৪৪ জন। এই মূহূর্তে দেশে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ২৭ লক্ষ ২০ হাজার ৭১৬।

[আরও পড়ুন: অবশেষে স্বস্তি, শর্তসাপেক্ষে জামিন পেলেন বাংলাদেশের সাংবাদিক রোজিনা ইসলাম

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement