১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ভগবান না পারলে সাংসদ কীভাবে আশাপূরণ করবে? বিতর্কিত মন্তব্য কেন্দ্রীয় মন্ত্রীর

Published by: Soumya Mukherjee |    Posted: March 16, 2019 1:52 pm|    Updated: March 16, 2019 1:52 pm

How can an MP fulfill your wishes.

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভগবান আশাপূরণ না করতে পারলে সাংসদ কী করবে? উত্তরপ্রদেশের বুলন্দশহরের ভজন লাল মন্দিরে আয়োজিত একটি জনসভায় বক্তব্য রাখতে গিয়ে এই মন্তব্য করলেন পর্যটন ও সংস্কৃতি মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী মহেন্দ্র শর্মা। কেন্দ্রীয় মন্ত্রীর ওই বক্তব্যকে ঘিরে বিতর্ক দিয়েছে রাজনৈতিক মহলে।

গত বৃহস্পতিবার ওই জনসভায় বক্তব্য রাখতে মহেশ শর্মা বলেন, “সবথেকে বড় বোকা হল ভগবান। যখন ভগবান আমাদের এই পৃথিবীতে পাঠিয়েছেন তখন আমাদের খাবার, পোশাক, বাসস্থান, কর্মসংস্থান ও সন্তানদের শিক্ষার দায়িত্ব তাঁরই। এমনকী আজকের দিনেও পূর্ব উত্তরপ্রদেশের বালিয়া-সহ অন্য জেলাগুলোর প্রচুর মানুষ দুবেলা ঠিক করে খেতে পান না। ওই এলাকার শিশুরা যারা স্কুলে যায় তারা মিড-ডে মিল খেয়ে পেট ভরায় আর বাকিদের দিন কাটে খালি পেটেই। যেখানে আমাদের সৃষ্টিকর্তা ভগবান আপনাদের আশা-আকাঙ্খা পূরণ করতে পারছেন না সেখানে সাংসদ কী করবে?”

[ভোটের আগে রহস্যমৃত্যু রেড্ডি পরিবারের সদস্যের, খুনের অভিযোগ ভাইপোর]

উত্তরপ্রদেশের গৌতম বুদ্ধ নগরের সাংসদ তথা পর্যটন ও সংস্কৃতি মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী মহেশ শর্মার এই বক্তব্যের পরে বিতর্ক ছড়িয়েছে উত্তরপ্রদেশের রাজনৈতিক মহলে। বিরোধীরা কটাক্ষ করে বলছেন, একজন সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী হওয়ার পরেও নিজের এলাকায় সেভাবে দেখা যায়নি মহেন্দ্র শর্মাকে। উল্লেখযোগ্য উন্নয়নমূলক কোনও কাজ হয়নি। তাই এলাকার মানুষ তাঁর উপর প্রচণ্ড ক্ষুদ্ধ রয়েছে। বিষয়টি বুঝতে পেরেই লোকসভার আগে এই ধরনের হাস্যকর কথা বলে লোককে ভুল বোঝানোর চেষ্টা করছেন। যদিও মানুষ যে তাঁর পাশে নেই তা লোকসভা নির্বাচনের ফলাফল প্রকাশ পেলেই উনি বুঝে যাবেন।

[নির্বাচনী আবহে কালো টাকার লেনদেন রুখতে পদক্ষেপ আয়কর বিভাগের]

তবে এই প্রথম নয়, এর আগেও বিতর্কিত মন্তব্য করে দলের সমস্যা বাড়িয়ে ছিলেন এই কেন্দ্রীয় মন্ত্রী। আগ্রাতে একটি জনসভায় বক্তব্য রাখতে গিয়ে বলেছিলেন, “মহিলাদের আঁটসাট ড্রেস বা স্কার্ট পরে রাতবিরেতে একা একা নির্জন জায়গায় যাওয়াটা নিরাপদ নয়। সোশ্যাল মিডিয়ায় এই মন্তব্য নিয়ে বিতর্ক তৈরি হলে তাঁর সাফাই ছিল, “এটা ব্যক্তি স্বাধীনতায় হস্তক্ষেপ নয়, নেহাতই পরামর্শ।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement