BREAKING NEWS

২১ ফাল্গুন  ১৪২৭  শনিবার ৬ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

‘মাঠের বাইরে তো আমরা বন্ধুই’, ব্রিসবেনে সিরিজ জয়ের পর অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীকে সান্ত্বনা মোদির

Published by: Subhajit Mandal |    Posted: January 20, 2021 5:49 pm|    Updated: January 20, 2021 8:44 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্রিসবেনে অস্ট্রেলিয়াকে হারিয়ে ভারতের ঐতিহাসিক সিরিজ জয় যেন দু’দেশের কূটনৈতিক সুসম্পর্কের মাধ্যম হয়ে দাঁড়াচ্ছে। ভারত (India) এবং অস্ট্রেলিয়া (Australia) এই মুহূর্তে আন্তর্জাতিক মহলে একে অপরের ‘বন্ধু’ হিসেবেই পরিচিত। দু’দেশের সেই ‘বন্ধুত্বে’র নিদর্শন আরও একবার পাওয়া গেল টিম ইন্ডিয়ার ঐতিহাসিক সিরিজ জয়ের পর দু’দেশের প্রধানমন্ত্রীর সৌহার্দ্যপূর্ণ আচরণে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে এই জয়ের জন্য শুভেচ্ছা জানালেন অজি প্রধানমন্ত্রী স্কট মরিসন (Scott Morrison)। পালটা সৌজন্য দেখালেন মোদিও। মরিসনকে মনে করালেন, “খেলার মাঠে আমরা যতই একে অপরের প্রতিদ্বন্দ্বী হই না কেন, আসলে কিন্তু আমরা বন্ধুই।” দুই রাষ্ট্রনেতার এই কথোপকথনে টুক করে ঢুকে গেলেন এদেশের বিদেশমন্ত্রী এস জয়শঙ্করও। প্রধানমন্ত্রীর বক্তব্যকে সমর্থন করে তিনিও মনে করালেন ভারত-অস্ট্রেলিয়ার কূটনৈতিক সুসম্পর্কের কথা। সব মিলিয়ে ক্রিকেট যেন দুই দেশের মেলবন্ধনের মঞ্চ হয়ে রইল।

[আরও পড়ুন: অজিদের বিরুদ্ধে দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার, কিপারদের মধ্যে সেরা ব়্যাঙ্কিংয়ে পন্থ]

আসলে, অস্ট্রেলিয়ার মাটিতে ভারতের ঐতিহাসিক সিরিজ জয় ক্রীড়াজগতের গণ্ডি পেরিয়ে রাজনৈতিক মহলকেও উচ্ছ্বসিত করেছে। টুইটারে টিম ইন্ডিয়াকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) থেকে শুরু করে রাহুল গান্ধীদের মতো রাজনৈতিক নেতারা। অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসনও শুভেচ্ছা জানিয়েছিলেন টিম ইন্ডিয়াকে। সেই সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও শুভেচ্ছা জানান তিনি। টুইটারে লেখেন,”দুটি কঠিন প্রতিদ্বন্দ্বী দলের লড়াই হল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং ভারতীয় দলকে শুভেচ্ছা।” মরিসনের টুইটের জবাবে মোদি আবার বলেন,”ধন্যবাদ। এটা অসাধারন একটা সিরিজ। ভারত এবং অস্ট্রেলিয়া খেলার মাঠে খুব শক্ত প্রতিদ্বন্দ্বী। তবে, মাঠের বাইরে কিন্তু আমরা অসাধারণ বন্ধু।” মোদির সেই টুইট ট্যাগ করে বিদেশমন্ত্রী জয়শঙ্কর আবার বললেন,”আপনার সঙ্গে একেবারেই একমত আমি।” অনেকে বলছেন, খেলার মাঠের দুই চিরশত্রুর মাঠের বাইরের বন্ধুত্ব যে কতটা গভীর, তা আরও একবার স্পষ্ট হল টুইটারে দুই রাষ্ট্রপ্রধানের খুনসুটি দেখেই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement