BREAKING NEWS

৯ শ্রাবণ  ১৪২৮  সোমবার ২৬ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

লাইনে দাঁড়ানোর ঝক্কি থেকে রেহাই, এবার রেশন পাবেন ‘Grain ATM’-এ!

Published by: Tiyasha Sarkar |    Posted: July 16, 2021 4:51 pm|    Updated: July 16, 2021 5:51 pm

India Gets Its First 'Grain ATM' In Gurgaon | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘রাইস এটিএমে’র (Rice ATM) কথা কমবেশি সকলেই শুনেছেন। এখন গ্রেইন এটিএমে পাওয়া যাচ্ছে রেশনের সমস্ত সামগ্রী। অবাক হচ্ছেন? ইতিমধ্যেই সাধারণ মানুষের জন্য এই বন্দোবস্ত করে ফেলেছে হরিয়ানা প্রশাসন। সরকারের এই সিদ্ধান্তে খুশি আমজনতা। দীর্ঘক্ষণ লাইনে দাঁড়ানোর ঝামেলা থেকে মুক্তি মিলবে বলেই আশাবাদী তারা।

করোনা পরিস্থিতিতে কমবেশি সকলেই আর্থিক সমস্যায়। তাই প্রশাসনের তরফে ব্যবস্থা করা হয়েছে অতিরিক্ত রেশনের। সেই খাদ্যসামগ্রী পেতে রেশন দোকানের সামনে ভিড় করেন বহু মানুষ। সেখানে করোনাবিধি পালন যেমন মাঝে মধ্যে অসম্ভব হয়ে যায়, তেমনই অনেকটা সময়ও নষ্ট হয়। তবে সেই সমস্যার সমাধান করে ফেলেছে হরিয়ানা সরকার। গুরুগ্রামের ফারুকনগরে বসানো হয়েছে বিশেষ এই এটিএম। যাতে মিলবে রেশন সামগ্রী। পরবর্তীতে রাজ্যের সমস্ত রেশন দোকানের আশেপাশে এই মেশিন বসানোর পরিকল্পনা রয়েছে।

[আরও পড়ুন: রাজ্যসভা উপনির্বাচন: দীনেশ ত্রিবেদীর ছেড়ে যাওয়া আসনে ভোটের দিন ঘোষণা করল EC]

কিন্তু কীভাবে এটিএম থেকে রেশন (Ration) সামগ্রী মিলবে? নতুন এই পদ্ধতিতে রেশন পেতে মেশিনে দিতে হবে আধার কার্ড অথবা রেশন কার্ডের নম্বর। তাহলে নির্দিষ্ট সামগ্রী পেয়ে যাবেন। রয়েছে বায়োমেট্রিক পদ্ধতি। জানা গিয়েছে, এই মেশিন ৫ থেকে ৭ মিনিটে ৭০ কেজি সামগ্রী দিতে পারবে।

[আরও পড়ুন: Covid-19: ‘দ্বিতীয় ঢেউয়ের আগেও এমনই হয়েছিল’, ৬ মুখ্যমন্ত্রীকে সতর্কতা PM Modi’র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement