৯ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

২৪ ঘণ্টায় দেশে মৃত্যুর সর্বকালীন রেকর্ড! করোনার বলি ২০০৩ জন

Published by: Sucheta Chakrabarty |    Posted: June 17, 2020 10:09 am|    Updated: June 17, 2020 12:12 pm

An Images

প্রতীকী ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উদ্বেগজনক হারে দেশে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্তের সংখ্যা পৌঁছল ১১ হাজারের দোড়গোড়ায়। ফলে ফের চিন্তার ভাঁজ বাড়ছে বিশেষজ্ঞদের কপালে। মঙ্গলবার সংখ্যা কিছুটা কম হলেও বুধবার ফের বাড়ল আক্রান্তের সংখ্যা। তবে বুধবার করোনায় মৃতের সংখ্যা দেশে রেকর্ড ছুঁল।

বুধবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৯৭৪ জন। ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৩ লক্ষ ৫৪ হাজার, ৬৫ জন। অন্যদিকে, সক্রিয় রোগীর সংখ্যা ১,৫৫,২২৭। সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১, ৮৬,৯৩৪ জন। তবে এদিন করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা রেকর্ড ছাপিয়েছে। ২৪ ঘণ্টায় এক লাফে দেশের করোনায় মৃত্যুর সংখ্যা বাড়ল পাঁচগুণ। ভারতে করোনায় মৃত্যুর সংখ্যা গড়ে সর্বাধিক ৪০০ ছিল। কিন্তু বুধবার এক ভয়ানক চিত্র উঠে এল। একদিনে করোনার মৃত্যুর সংখ্যা বেড়ে গেল পাঁচগুণ। দেশে একদিনে করোনার প্রাণ হারালেন ২০০৩ জন। এপর্যন্ত এই পরিসংখ্যানকেই সর্বোচ্চ বলে ধরে নেওয়া হয়। ফলে দেশে মৃতের সংখ্যা বেড়ে হল ১১ হাজার ৯০৩। কার্যতই এই সংখ্যা উদ্বেগ বাড়িয়েছে সমস্ত প্রশাসনের। 

[আরও পড়ুন:ওয়ার্ক ফ্রম হোমে কাজে ফাঁকি! কর্মীদের উপর নজর রাখতে সফটওয়্যার আনল রাজ্য সরকার]

একদিনে সর্বাধিক মৃত্যু হয়েছে মহারাষ্ট্রে (Maharashtra)। তথ্য অনুযায়ী মঙ্গলবার ১৩২৮ জনের মৃত্যু হয়েছে মহারাষ্ট্রে। বুধবার সকালে মৃত্যু হয়েছে আরও ৮১ জনের। বুধবার সকাল পর্যন্ত মহারাষ্ট্রে মৃত্যু হয়েছে মোট ৫,৫৩৭ জনের। অপরদিকে রাজধানীর মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৮৩৭। গত ২৪ ঘন্টায় দিল্লিতে ৯৩ জনের মৃত্যু হয়েছে করোনায়। পরিসংখ্যান অনুযায়ী, মঙ্গলবার পর্যন্ত পাঁচ রাজ্যে থেকে ৮৬ শতাংশ মৃত্যুর খবর মিলেছে। আর দেশের সবথেকে প্রভাবিত ১০ রাজ্যে ৯৬ শতাংশ মৃত্যুুর খবর উঠে এসেছে। দিল্লির পরেই রয়েছে তামিলনাড়ু। গত ২৪ ঘন্টায় তামিলনাড়ুতে মৃতের সংখ্যা ৪৯। তামিলনাড়ুতে মোট মৃতের সংখ্যা ৫২৮। তবে আক্রান্তের নিরিখে দেশে উদ্ধবের রাজ্য সর্বোচ্চ হলেও আশ্চর্য উপায়ে ধারাভি ওরলির মত বসতি সুস্থ হওয়ার নজির গড়ে তুলছে।

[আরও পড়ুন:অভাবের তাড়নায় আই লিগ খেলা জুনিয়র ফুটবলার এখন সবজি বিক্রেতা, পাশে দাঁড়ালেন নবি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement