BREAKING NEWS

৩১ চৈত্র  ১৪২৭  বুধবার ১৪ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

২৪ ঘণ্টায় করোনায় মৃত ৯৭, অতিমারীর বিরুদ্ধে লড়াই শেষের পথে দেশ, দাবি হর্ষ বর্ধনের

Published by: Sulaya Singha |    Posted: March 8, 2021 10:01 am|    Updated: March 8, 2021 10:17 am

An Images

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত বছর মার্চ মাস থেকে শুরু হয়েছিল কঠিন লড়াইটা। অতিমারীর বিরুদ্ধে দীর্ঘ এক বছরের সই কঠিন লড়াই এবার শেষের পথে। রবিবার এমন কথাই শোনা গেল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধনের মুখে। পর্যাপ্ত পরিমাণ ভ্যাকসিনের সরবরাহই ভারতকে কোভিড-১৯ থেকে মুক্তির দিকে এগিয়ে নিয়ে যাবে বলে দাবি করেছেন তিনি। আর সোমবারের পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় সামান্য হলেো নিম্নমুখী দেশে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা।

সোমবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া বুলেটিন বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ১৮ হাজার ৫৯৯ জন করোনা (Corona virus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের তুলনায় সামান্য কম। ফলে দেশে মোট করোনা সংক্রমণের সংখ্যা বেড়ে হল ১ কোটি ১২ লক্ষ ২৯ হাজার ৩৯৮ জন। গত কয়েকদিন ধরেই বাড়ছিল অ্যাকটিভ কেস। এদিনও তার ব্যতিক্রম হল না। বর্তমানে করোনার চিকিৎসাধীন ১ লক্ষ ৮৮ হাজার ৭৪৭ জন।

[আরও পড়ুন: এবার কৃষক আন্দোলনের নেতৃত্বে মেয়েরা, নারীদিবসে প্রতিবাদে শামিল কয়েক হাজার মহিলা]

যদিও ভ্যাকসিন আসার পরও করোনা কেড়ে চলেছে বহু মানুষের প্রাণ। ২৪ ঘণ্টাতেই যেমন মারণ ভাইরাসে মৃত্যু হয়েছে ৯৭ জনের। এখনও পর্যন্ত মারণ ভাইরাসে দেশে প্রাণ গিয়েছে ১ লক্ষ ৫৭ হাজার ৮৫৩ জনের। এসবের মধ্যেও কোভিডের বিরুদ্ধে লড়াইয়ের শক্তি জোগাচ্ছেন করোনাজয়ীরাই। দেশে ১ কোটি ৮ লক্ষ ৮২ হাজার ৭৯৮ জন করোনা মুক্ত হয়ে উঠেছেন। যাঁদের মধ্যে গত একদিনে সুস্থ ১৪ হাজার ২৭৮ জন।

এরইমধ্যে হর্ষ বর্ধন বলছেন, করোনা নিয়ে আর চিন্তিত হওয়ার কোনও কারণ নেই। ভারতের কাছে পর্যাপ্ত পরিমাণ ভ্যাকসিন রয়েছে। তাছাড়া দেশজুড়ে দ্বিতীয় পর্যায়ের টিকাকরণের কাজ চলছে বেশ দ্রুত গতিতেই। তবে একইসঙ্গে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনে করিয়েছেন, অন্যান্য দেশও যদি কোভিড সংক্রমণ রোখার বিষয়ে কড়া পদক্ষেপ না করে, তাহলে এই অতিমারী থেকে মুক্তির পথ কঠিন হয়ে দাঁড়াবে।

[আরও পড়ুন: ‘অপমানে’র পর কাটল জট, তামিলনাড়ুতে কংগ্রেসকে ২৫ আসন ছাড়ল DMK]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement