BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বৃহস্পতিবার ২৬ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

COVID-19: গত ২৪ ঘণ্টায় ভারতে ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ ও মৃত্যু, কোভিড পজিটিভ বিল গেটসও

Published by: Sulaya Singha |    Posted: May 11, 2022 10:17 am|    Updated: May 11, 2022 10:26 am

India reports 2,897 fresh COVID cases, 2,986 recoveries in last 24 hours | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি মাসে দেশের কোভিড গ্রাফ মাঝেমধ্যে ঊর্ধ্বমুখী হলেও ICMR জানিয়ে দিয়েছে, আপাতত চতুর্থ ঢেউয়ের আশঙ্কা নেই। তবে সংক্রমণ রুখতে এখনও কোভিডবিধি মানার পরামর্শই দিচ্ছেন বিশেষজ্ঞরা। গত ২৪ ঘণ্টাতেও যেমন দেশে আক্রান্তের হার খানিকটা বৃদ্ধি পেল। তবে স্বস্তি দিয়ে কমল অ্যাকটিভ কেস।

বুধবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ২,৮৯৭ জন। গতকাল যে সংখ্যা ছিল ২,২০০-র খানিকটা বেশি। এর মধ্যে শুধু দিল্লিতেই আক্রান্ত ১১১৮ জন। এদিকে মহারাষ্ট্রে একদিনে সংক্রমিত ২২৩ জন। গত কয়েকদিন সক্রিয় করোনা রোগীর সংখ্যা উদ্বেগ বাড়ালেও ফের তা নিম্নমুখী। বর্তমানে দেশে অ্যাকটিভ কেস ১৯ হাজার ৪৯৪। গোটা দেশে অ্য়াকটিভ কেসের হার আপাতত ০.০৫ শতাংশ। বুলেটিন অনুযায়ী, একদিনে দেশে করোনায় প্রাণ হারিয়েছেন ৫৪ জন। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৪ হাজার ১৫৭।

[আরও পড়ুন: ধপাস! নাতির সঙ্গে সমুদ্রে ঘুরতে গিয়ে সৈকতে পা পিছলে পড়ে গেলেন মদন মিত্র, ভাইরাল ভিডিও]

এদিকে, করোনা থাবা বসিয়েছে ধনকুবের বিল গেটসের শরীরেও। তিনি জানিয়েছেন, তাঁর শরীরে হালকা উপসর্গ রয়েছে। আপাতত আইসোলেশনে রয়েছেন তিনি।

সংক্রমণ নিয়ে উদ্বেগের মাঝেও অবশ্য দেশে সুস্থতার হার স্বস্তিজনক। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৫ লক্ষ ৬৬ হাজার ৯৩৫ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ২,৯৮৬ জন। সুস্থতার হার ৯৮.৭৪ শতাংশ। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে ১৯০ কোটি ৬৭ লক্ষের বেশি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে গতকাল ভ্যাকসিন পেয়েছেন সাড়ে ১৪ লক্ষের বেশি। জোর দেওয়া হচ্ছে বুস্টার ডোজেও। ২-৬ বছরের শিশুদের জন্য টিকার ট্রায়াল চালু করল সেরাম ইনস্টিটিউট। বিধিনিষেধ উঠে গেলেও কোনওভাবেই যাতে সংক্রমণ মাথাচাড়া না দেয়, তার জন্য টিকাকরণের পাশাপাশি করোনা রোগী চিহ্নিত করতে জোর দেওয়া হচ্ছে টেস্টিংয়েও। গতকাল দেশে ৪ লক্ষ ৭২ হাজার ১৯০ জনের নমুনা পরীক্ষা হয়েছে।

[আরও পড়ুন: বান্ধবী কাবায়েভার সন্তানের বাবা হচ্ছেন পুতিন! গুঞ্জনে সরগরম রাশিয়া]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে