BREAKING NEWS

১৩ ফাল্গুন  ১৪২৭  শুক্রবার ২৬ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

তুষারপাতের মধ্যেই মা ও সদ্যোজাতকে বাড়ি পৌঁছে দিলেন ভারতীয় জওয়ানরা, কুর্নিশ নেটদুনিয়ার

Published by: Abhisek Rakshit |    Posted: January 24, 2021 11:45 am|    Updated: January 24, 2021 1:05 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের সামনে এল ভারতীয় সেনা (Indian Army) জওয়ানদের মানবিক মুখ। প্রবল তুষারপাতের মধ্যেই এক মহিলা এবং তাঁর সদ্যোজাতকে হাসপাতাল থেকে বাড়ি ফেরালেন জওয়ানরা। কাঁধে করে ৬ ফুট গভীর বরফের মধ্যে হেঁটে মা এবং সন্তানকে সুস্থভাবে গন্তব্যে পৌঁছে দিলেন। ঘটনাটি ঘটেছে জম্মু-কাশ্মীরের (Jammu and Kashmir) কুপওয়ারা (Kupwara) জেলায়। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল জওয়ানদের সেই ভিডিওটি। গোটা দেশ তাঁদের এই কাজকে কুর্নিশও জানিয়েছে।

জানা গিয়েছে, ওই মহিলার নাম ফারুক খাসানা। সোপিয়ানের দার্দপোরা এলাকার বাসিন্দা তিনি। সম্প্রতি স্থানীয় হাসপাতালে সন্তানের জন্ম দেন ফারুক। এদিকে, গত কয়েকদিন ধরে গোটা কাশ্মীর উপত্যকায় লাগাতার তুষারপাতের জন্য রাস্তায় হাঁটু পর্যন্ত বরফ জমে গিয়েছে। এই পরিস্থিতিতে বাড়ি ফিরতে সমস্যায় পড়েন ফারুক। তখনই তাঁর সাহায্যে এগিয়ে আসেন সেনা জওয়ানরা।

[আরও পড়ুন: ২৬ জানুয়ারি রাজধানীর রাজপথে কৃষকদের ট্রাক্টর মিছিল, মিলল দিল্লি পুলিশের অনুমতি]

ভারতীয় সেনার জওয়ানরাই ওই মহিলা এবং তাঁর সদ্যোজাতকে একটি খাটিয়ার সাহায্যে কাঁধে করে বাড়ি পর্যন্ত পৌঁছে দেন। এই প্রসঙ্গে ওই মহিলার পরিবারের সদস্যরা জানিয়েছেন, “শনিবার স্থানীয় হাসপাতালে সন্তানের জন্ম দিয়েছিল ফারুক। কিন্তু চিকিৎসকরা ছুটি দিলেও ও বাড়ি ফিরতে পারছিল না। কারণ বাইরে লাগাতার তুষারপাতের কারণে হাঁটু পর্যন্ত বরফ জমে গিয়েছিল। এরপর সেনা জওয়ানদের সাহায্যেই ওরা সুস্থভাবে বাড়ি ফেরে। এই জন্য জওয়ানদেরও অসংখ্য ধন্যবাদ। ” ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে জওয়ানদের সেই ভিডিও। প্রত্যেকেই তাঁদের এই কাজকে কুর্নিশও জানিয়েছেন।

 

[আরও পড়ুন: সম্প্রীতির নজির, কাশ্মীরি পণ্ডিতের সৎকারে এগিয়ে এলেন মুসলিম প্রতিবেশীরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement