BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বরফে ঢাকা চতুর্দিক, অন্তঃসত্ত্বাকে কাঁধে করে হাসপাতালে পৌঁছে দিল ভারতীয় সেনা, ভাইরাল ভিডিও

Published by: Sayani Sen |    Posted: January 9, 2022 10:31 am|    Updated: January 9, 2022 11:25 am

Indian army helps pregnant woman to reach hospital amid snowfall in J&K । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরিবার পরিজনের কথা ভুলে প্রাণের ঝুঁকি নিয়ে দেশরক্ষা করেন তাঁরা। তবে শুধু দেশরক্ষাই নয়, মানুষের বিপদে পাশে দাঁড়ানোই যে সেনার ব্রত। তা প্রমাণ করলেন ভারতীয় সেনারাই (Indian Army)। তুষারপাতে আটকে পড়া অন্তঃসত্ত্বাকে হাসপাতালে পৌঁছতে সাহায্য করলেন তাঁরা। সেই ভিডিওই এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

ঠিক কী ঘটেছিল? ভারতীয় সেনার বিবৃতি অনুযায়ী, শনিবার ঠিক ঘড়ির কাঁটায় তখন সকাল সাড়ে দশটা হবে। জম্মু-কাশ্মীরের বারামুল্লার তেহশিলের ঘাগ্গর গ্রাম থেকে একটি ফোন পায় সেনা। ফোনের অপর প্রান্ত থেকে জানানো হয়, এলাকায় ব্যাপক তুষারপাত হচ্ছে। বরফের সাদা চাদরে ঢেকে গিয়েছে সর্বত্র। এই পরিস্থিতিতে বাড়ি থেকে বেরনো কার্যত অসম্ভব। এদিকে, বাড়িতে থাকা অন্তঃসত্ত্বার শরীর অত্যন্ত খারাপ। এখনই চিকিৎসকের কাছে তাঁকে নিয়ে যেতে না পারলে বড়সড় বিপদের সম্ভাবনা।

[আরও পড়ুন: COVID-19 Update: দেশের দৈনিক করোনা আক্রান্ত ১ লক্ষ ৬০ হাজার ছুঁইছুঁই, ১০% ছাড়াল পজিটিভিটি রেট]

শোনামাত্রই তড়িঘড়ি ব্যবস্থা নেয় ভারতীয় সেনা। উদ্ধারকারী দল অন্তঃসত্ত্বার বাড়ির কাছে পৌঁছয়। অন্তঃসত্ত্বার শারীরিক অবস্থা সত্যিই সংকটজনক তা বোঝার পরই স্ট্রেচারের বন্দোবস্ত করা হয়। অন্তঃসত্ত্বাকে স্ট্রেচারে শুইয়ে হাঁটতে শুরু করেন উদ্ধারকারী দলের সদস্যরা। প্রায় সাড়ে ৬ কিলোমিটার রাস্তা অতিক্রম করে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয় অন্তঃসত্ত্বাকে। শেষ পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, চিকিৎসকদের তত্ত্বাবধানে ভালই রয়েছেন ওই মহিলা।

বরফে ঢাকা রাস্তা পেরিয়ে যেভাবে যুদ্ধকালীন তৎপরতায় ওই মহিলাকে স্বাস্থ্যকেন্দ্রে পৌঁছে দিয়েছেন সেনারা, তা সত্যি অসামান্য। ভিডিও নেটদুনিয়ায় ভাইরাল (Viral Video) হয়েছে নিমেষেই। ভারতীয় সেনাকে কুর্নিশ জানাচ্ছেন প্রায় সকলেই। বিপদের দিনে সেনাকে পাশে পাওয়াই যেন অক্সিজেন জোগাচ্ছে অন্তঃসত্ত্বার পরিজনদের। তাঁরাও সেনার প্রশংসায় পঞ্চমুখ।

[আরও পড়ুন: OMG! জেলের মধ্যেই যাবজ্জীবন সাজাপ্রাপ্তের সঙ্গে চুম্বনে লিপ্ত মহিলা বিচারক! ভিডিও ভাইরাল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে