BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

১২ মে থেকে ফের চালু ট্রেন পরিষেবা, জেনে নিন কীভাবে কাটবেন টিকিট?

Published by: Sulaya Singha |    Posted: May 10, 2020 9:26 pm|    Updated: May 10, 2020 10:23 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউনের তৃতীয় দফায় আরও বড় ছাড়? এমনটাই অন্তত ইঙ্গিত দিল ভারতীয় রেল। আগামী ১২ মে থেকেই ট্রেন পরিষেবা চালু করতে চলেছে তারা। সোমবার থেকেই টিকিট বুক করতে পারবেন যাত্রীরা।

করোনা মোকাবিলায় লকডাউনের জেরে ২৫ মার্চ থেকে প্রায় ৫০ দিন বন্ধ দেশের সমস্ত ধরনের ট্রেন পরিষেবা। ভিনরাজ্যে আটকে পড়া হাজার হাজার মানুষ অপেক্ষায় রয়েছেন, কবে পরিস্থিতি স্বাভাবিক হবে। কবে ট্রেনের চাকা ঘুরবে, আর কবে বাড়ি ফেরা সম্ভব হবে। এবার তাঁদের ধৈর্যে ইতি। কারণ রবিবারই ভারতীয় রেলের তরফে জানানো হল, আগামী ১২ মে থেকেই যাত্রীবাহী ট্রেন পরিষেবা চালু হবে। প্রথমে ১৫ জোড়া ট্রেন চলবে। সফর সংখ্যা হবে মোট ৩০। ধীরে ধীরে বাড়ানো হবে ট্রেনের সংখ্যা। সোমবার বিকেল ৪টে থেকে অনলাইনে টিকিট কাটতে পারবেন যাত্রীরা। শুধমাত্র আইআরসিটিসির সাইট থেকেই টিকিট বুক করা যাবে বলে জানিয়ে দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: লকডাউনের ভবিষ্যৎ কী? স্থির করতে সোমবার মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক মোদির]

লকডাউনের তৃতীয় দফার ঘোষণার পরই জানিয়ে দেওয়া হয়েছিল আগামী ১৭ মে অর্থাৎ লকডাউনের শেষ দিন পর্যন্ত লোকাল কিংবা দূরপাল্লা- সমস্ত ধরনের ট্রেন চলাচল বন্ধ থাকবে। কিন্তু এবার নিজেদের সিদ্ধান্ত থেকে সরে এল রেল। জানা গিয়েছে, রাজধানী দিল্লি থেকে ট্রেনগুলি ছাড়বে। বাংলা, অসম, বিহার, ছত্তিশগড়, গুজরাট, জম্মু, ঝাড়খণ্ড, কর্ণাটক, কেরল, মহারাষ্ট্র, ওড়িশা, তামিলনাড়ু, তেলেঙ্গানা, ত্রিপুরার শহরে যাত্রীদের পৌঁছে দেওয়া হবে।

উল্লেখ্য, দিন কয়েক আগেই কেন্দ্রীয় মন্ত্রী নীতীন গড়কড়ি জানিয়েছিলেন, শীঘ্রই বাস ও ট্যাক্সি পরিষেবা চালু করা হবে দেশে। এরপর শনিবারই জানা যায়, ১৫ মে’র মধ্যে দেশের মধ্যে বিমান পরিষেবা চালু করারও চিন্তাভাবনা চলছে। এবার শুরু হতে চলেছে ট্রেন পরিষেবা। প্রশ্ন উঠছে, পরিযায়ী শ্রমিকদের ফেরাতে যখন বিশেষ ট্রেনের ব্যবস্থা করাই হয়েছিল, তাহলে করোনা আবহে এত তাড়াতাড়ি যাত্রীবাহী ট্রেন পরিষেবা চালুর সিদ্ধান্ত কেন নিচ্ছে কেন্দ্র? এই সিদ্ধান্তই মারণ ভাইরাসের দাপট বাড়িয়ে তুলবে না তো?

[আরও পড়ুন: শীঘ্রই দেশের ভিতরে চালু হবে বিমান পরিষেবা, ঘোষণা কেন্দ্রীয় মন্ত্রীর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement