BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৮  শনিবার ২৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

করোনা যোদ্ধাদের সম্মান, বছরভর চিকিৎসক ও নার্সদের বিমান ভাড়ায় ২৫ শতাংশ ছাড় ইন্ডিগোর

Published by: Bishakha Pal |    Posted: July 2, 2020 6:13 pm|    Updated: July 2, 2020 6:47 pm

IndiGo to give 25% discount on airfare to doctors and nurses till year-end

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার সঙ্গে যুদ্ধে সামনাথেকে লড়াই করেছেন দেশের চিকিৎসক ও নার্সরা। তাই তাঁদের সম্মান জানাতে এ বছর চিকিৎসক ও নার্সদের জন্য বিমানে ২৫ শতাংশ ছাড়া দিচ্ছে ইন্ডিগো। সংস্থার তরফে সম্প্রতি কথা ঘোষণা করা হয়েছে।

ইন্ডিগো আরও জানিয়েছে, ওয়েবসাইট থেকে বিমানে টিকিট বুকিংয়ের সময়ই মিলবে ছাড়। ১ জুলাই থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত এটি বৈধ থাকবে। তবে নার্স ও ডাক্তারদের তাঁদের পরিচয়ের প্রমাণ হিসাবে চেক-ইন করার সময় বৈধ হাসপাতালের আইডি সরবরাহ করতে হবে। এদিকে ইন্ডিগোর বিরুদ্ধে অভিযোগ উঠেছে লকডাউনের সময় যে উড়ানগুলি বাতিল হয়েছিল, তার ভাড়া এখনও সংস্থার তরফে ফেরত দেওয়া হয়নি। যদিও এই নিয়ে সংস্থার তরফে এখনও কিছু জানানো হয়নি।

[ আরও পড়ুন: আইনের ছাত্রীকে ধর্ষণ ৭২ বছরের বিজেপির নেতার, শ্রীঘরে সেই চিন্ময়ানন্দ ]

আনলক ২-এ ১ জুলাই থেকে দেশের মধ্যে বিমান পরিষেবা শুরু হয়েছে। নাগরিক বিমান পরিবহন মন্ত্রী হরদীপ সিং পুরি বৃহস্পতিবার টুইটারে বলেন ১ জুলাই ৭১ হাজার ৪৭১ জন এদিন ৭৮৫টি বিমানে যাতায়াত করেছেন। বুধবার একটি বিমানে গড়ে ৯১ জন যাত্রী ছিলেন। যেহেতু সাধারণভাবে বিমানে প্রায় ১৮০টি আসন সংখ্যা রয়েছে, এর অর্থ হল ১ জুলাই যাত্রীর মাত্র ৫০ শতাংশ যাত্রী নিয়ে যাতায়াত করেছে বিমানগুলি।

এর আগে কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী হরদীপ সিং পুরী জানিয়েছিলেন, মধ্য জুলাই থেকে আন্তর্জাতিক বিমান পরিষেবা চালু হতে পারে। তবে সবটাই নির্ভর করবে করোনা পরিস্থিতির উপর। কেন্দ্রের তরফে জানানো হয়, ১৫ জুলাই পর্যন্ত আন্তর্জাতিক বিমান পরিষেবায় জারি থাকবে নিষেধাজ্ঞা। তবে এই ঘোষণার মধ্যে দিয়ে আগামী মাসে পরের দিকে পরিষেবা চালুর সম্ভাবনা জিইয়েই রাখল সরকার। শোনা যাচ্ছে, শর্ত সাপেক্ষে আমেরিকা, ব্রিটেন, ফ্রান্স ও জার্মানির মধ্যে বিমান পরিষেবা চালু হতে পারে জুলাইয়ের তৃতীয় কিংবা চতুর্থ সপ্তাহে।

[ আরও পড়ুন: তামিলনাড়ুর থানায় বাবা ও ছেলেকে পিটিয়ে খুনের ঘটনায় গ্রেপ্তার ৪ পুলিশকর্মী ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে