BREAKING NEWS

৯ কার্তিক  ১৪২৮  বুধবার ২৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

অমানবিক অপরাধ! আলিগড়ে শিশুকন্যা খুনের তীব্র নিন্দা রাহুল-প্রিয়াঙ্কার

Published by: Soumya Mukherjee |    Posted: June 7, 2019 4:55 pm|    Updated: June 7, 2019 5:28 pm

Inhuman crime, says Priyanka Gandhi on Aligarh minor's murder.

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  আড়াই বছরের শিশুকন্যা খুনের ঘটনায় প্রবল উত্তেজনা ছড়িয়েছে উত্তরপ্রদেশে আলিগড়ে। বিষয়টি জানাজানি হতেই অপরাধীদের কড়া শাস্তি দেওয়ার দাবি উঠছে দেশজুড়ে। শুক্রবার এই ঘটনার তীব্র নিন্দা করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী ও সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। অবিলম্বে উত্তরপ্রদেশ পুলিশকে এই বিষয়ে কড়া পদক্ষেপ নিতে হবে বলে দাবিও করেছেন রাহুল।

শুক্রবার সকালে নারকীয় এই ঘটনার তীব্র নিন্দা করে প্রথমে টুইট করেন প্রিয়াঙ্কা। লেখেন, “আলিগড়ের পাশবিক এই খুনের ঘটনা নিষ্পাপ শিশুদের প্রতি অমানবিক অপরাধের আরও একটি উদাহরণ তৈরি করল। এর বিরুদ্ধে প্রতিবাদ জানানোর কোনও ভাষা খুঁজে পাচ্ছি না। এমনকী ছোট্ট ওই শিশুটির অভিভাবকরা যে যন্ত্রণা ভোগ করছেন তাও অকল্পনীয়। এ কোনদিকে যাচ্ছি আমরা?”

তীব্র ক্ষোভ জানিয়ে রাহুল গান্ধী টুইট করেন, “উত্তরপ্রদেশের আলিগড়ে ছোট্ট মেয়েটিকে ভয়ঙ্করভাবে খুন করার ঘটনায় আমি মর্মাহত ও বিরক্ত। একজন মানুষ একটি শিশুর সঙ্গে এত পাশবিক আচরণ কীভাবে করতে পারে? নৃশংস এই অপরাধের কোনও ক্ষমা হয় না। খুব দ্রুত অপরাধীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিতে হবে উত্তরপ্রদেশ পুলিশকে।”

[আরও পড়ুন- ‘নির্বাচনে জিততে আরএসএসর মতো প্রচার করুন’, কর্মীদের বার্তা শরদ পাওয়ারের]

বৃহস্পতিবার আলিগড়ের এই ঘটনার কথা জানাজানি হতেই দেশজুড়ে নিন্দার ঝড় বইতে শুরু করে। শুধু নৃংশসভাবে খুনই নয়, শিশুটিকে ধর্ষণ করা হয়েছে বলেও অভিযোগ ওঠে। অপরাধীদের কড়া শাস্তির দাবিতে টুইট করেন অভিনেতা অনুপম খের ও অভিষেক বচ্চন থেকে শুরু করে ক্রিকেটার শিখর ধাওয়ান। অনুপম খের লেখেন, “তিন বছরের শিশুটিকে ধর্ষণের পর যেভাবে খুন করা হয়েছে তাতে আমি প্রচণ্ড ক্ষিপ্ত, আতঙ্কিত, লজ্জিত ও শোকস্তব্ধ। অপরাধীকে প্রকাশ্য ফাঁসি দেওয়া উচিত। এছাড়া কোনও শাস্তিই এই ধরনের অপরাধের ক্ষেত্রে যথেষ্ট নয়।” শিখর ধাওয়ান টুইট করেন, “নিষ্পাপ একটি শিশুর সঙ্গে এই ধরনের অপরাধ ঘটনা আমাকে মানসিকভাবে বিপর্যস্ত করেছে। আশা করি অপরাধীকে একাধিক শাস্তি দেওয়া হবে।” প্রাক্তন ক্রিকেটার বীরেন্দ্র শেহবাগ টুইট করেন,”এই ঘটনা আমাকে প্রচণ্ড আঘাত দিয়েছে। শিশুটিকে যেভাবে ধর্ষণের পর খুন করা হয়েছে তা খুবই মর্মান্তিক। মেয়েটির ন্যায় বিচার প্রাপ্য।”

[আরও পড়ুন- ধন্যি অধ্যবসায়! দু’বছর স্মার্টফোন ছুঁয়ে দেখেননি NEET-এর টপার]

গত ২ জুন আলিগড়ের কিছু মানুষ দেখেন, একটি কুকুর শিশুর দেহাংশ মুখে করে নিয়ে যাচ্ছে। বিষয়টি সম্পর্কে পুলিশকে খবর দিতেই তল্লাশি শুরু করে তারা। কিছুক্ষণ বাদে স্থানীয় একটি আবর্জনা ফেলার জায়গা থেকে উদ্ধার হয় আড়াই বছরের একটি শিশুকন্যার ক্ষতবিক্ষত মৃতদেহ। এরপরই তাকে ধর্ষণের পর খুন করে ওখানে ফেলে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেন স্থানীয়রা। যদিও ধর্ষণের কথা অস্বীকার করে আলিগড় পুলিশ জানায়, মেয়েটিকে শ্বাসরোধ করে খুন করা হয়েছে। মৃতদেহটি উদ্ধার করার সময় দেখা যায় তার দুটি হাত ভাঙা ও চোখগুলি বাইরে বেরিয়ে এসেছে। মেয়েটির পরিচয় পাওয়ার পরই তার বাবার অভিযোগের ভিত্তিতে দুই অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতদের নাম জাহিদ ও আসলাম। প্রাথমিক তদন্তের পর জানা গিয়েছে, ধৃতরা ওই শিশুটির বাড়ির পাশে থাকত। ধার নেওয়া ১০ হাজার টাকা শোধ করতে না পারায় ধৃতদের সঙ্গে কয়েকদিন আগে বচসা হয় শিশুটির বাবা-মার। এরপর গত ৩১ মে আচমকা উধাও যায় মেয়েটি।

 

The horrific murder of a little girl in Aligarh, UP has shocked and disturbed me. How can any human being treat a child with such brutality? This terrible crime must not go unpunished. The UP police must act swiftly to bring the killers to justice.

— Rahul Gandhi (@RahulGandhi) June 7, 2019

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement