BREAKING NEWS

১ আষাঢ়  ১৪২৮  বুধবার ১৬ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

জাতীয় পতাকার অবমাননা করেছেন অরবিন্দ কেজরিওয়াল, গুরুতর অভিযোগ কেন্দ্রের

Published by: Biswadip Dey |    Posted: May 28, 2021 1:28 pm|    Updated: May 28, 2021 1:38 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের (Arvind Kejriwal) বিরুদ্ধে জাতীয় পতাকার (National Flag) অবমাননা করার গুরুতর অভিযোগ আনলেন কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ প্যাটে‌‌ল। বৃহস্পতিবার এক ভিডিও বৈঠকে শিশুদের ফাইজার টিকা দেওয়ার জন্য আরজি জানিয়েছিলেন তিনি। সেই বৈঠক ঘিরেই এই অবমাননার অভিযোগ উঠল।

ঠিক কী অভিযোগ জানিয়েছেন সংস্কৃতি ও পর্যটন মন্ত্রী? তাঁর কথায়, ‘‘যখন মুখ্যমন্ত্রী কথা বলছিলেন টেলিভিশনে, তখন আমার চোখ পড়ে যায় ওঁর চেয়ারের পিছনে রাখা জাতীয় পতাকার দিকে। এটা সংবিধানের উল্লঙ্ঘন। জাতীয় পতাকাকে কেবল সাজানোর উদ্দেশ্যে লাগানো হয়েছিল।’’

[আরও পড়ুন: সুখবর! দেড় মাসে দেশে সর্বনিম্ন করোনা সংক্রমণ, একদিনে আক্রান্ত ২ লক্ষেরও কম]

দিল্লির মুখ্যমন্ত্রীর পিছনে রাখা জাতীয় পতাকাটিতে সমস্যাটা ঠিক কী? কেন্দ্রীয় মন্ত্রী জানাচ্ছেন, ‘‘পতাকার মাঝের অংশ (সাদা অংশটি) সবুজের দ্বারা ঢেকে গিয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রকের নিয়মানুযায়ী জাতীয় পতাকার ছবিটা এরকম নয়। ইচ্ছাকৃত ভাবে হোক বা অনিচ্ছাকৃত ভাবেই হোক এবিষয়টি মাননীয় মুখ্যমন্ত্রীর নজরে আসেনি।’’ সেই সঙ্গে এও বল‌া হয়েছে, পতাকাটির সবুজ রংটি অনেকটা বেশি এবং রংটিতে বিকৃতি রয়েছে। ইতিমধ্যেই কেন্দ্র ও লেফটেন্যান্ট গভর্নরের কাছে চিঠি লিখেছেন কেন্দ্রীয় মন্ত্রী।

প্রসঙ্গত, গত কয়েক সপ্তাহ ধরেই কেজরিওয়ালকে দেখা গিয়েছে টিভিতে সকলের জন্য ভাষণ দিতে। সেখানে তিনি দিল্লির কোভিড পরিস্থিতি, লকডাউন ও টিকাকরণ নিয়ে বক্তব্য রাখেন। বৃহস্পতিবারও তিনি তেমনই একটি ভাষণ দেন। সেখানে তিনি কেন্দ্রের কাছে আরজি রাখেন ফাইজার টিকা দ্রুত শিশুদের জন্য ব্যবহৃত হোক।

গত সপ্তাহে টিকাকরণের গতি কীভাবে বাড়ানো সম্ভব, সেবিষয়ে প্রধানমন্ত্রীকে পরামর্শও দেন কেজরিওয়াল। তাঁর এই ধরনের বক্তব্য পেশকে কেন্দ্র যে ভালভাবে নিচ্ছে না, তা জানা গিয়েছে কালই কেন্দ্রের তরফে দেওয়া এক বিবৃতি থেকে। সেখানে বলা হয়েছে, ‘‘কোনও কোনও নেতা যেভাবে টিভিতে টিকাকরণ নিয়ে তাঁদের জ্ঞান বিতরণ করে আতঙ্ক ছড়াচ্ছেন তা অত্যন্ত দুর্ভাগ্যজনক।’’

[আরও পড়ুন: করোনায় প্রয়াত সাংবাদিকদের পরিবারের পাশে কেন্দ্র, ৫ লক্ষ টাকা আর্থিক সাহায্যের ঘোষণা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement