BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  বুধবার ২৮ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দেশের ১৪তম উপরাষ্ট্রপতি পদে শপথ জগদীপ ধনকড়ের, অনুষ্ঠানে গরহাজির তৃণমূল

Published by: Subhajit Mandal |    Posted: August 11, 2022 1:58 pm|    Updated: August 11, 2022 1:58 pm

Jagdeep Dhankhar becomes the 14th Vice President of India | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের ১৪তম উপরাষ্ট্রপতি হিসাবে শপথ নিলেন জগদীপ ধনকড় (Jagdeep Dhankar)। বৃহস্পতিবার বেলা সাড়ে বারোটায় রাষ্ট্রপতি ভবনের দরবার হলে তাঁকে শপথবাক্য পাঠ করান সদ্য নির্বাচিত রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। উপস্থিত ছিলেন প্রাক্তন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (Ramnath Kovind), বিদায়ী উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নায়ডু, লোকসভার স্পিকার ওম বিড়লা। এছাড়াও বিভিন্ন দলের নেতারা উপস্থিত ছিলেন ধনকড়ের শপথে।

যদিও ধনকড়ের শপথ অনুষ্ঠান এড়িয়ে গিয়েছে তৃণমূল কংগ্রেস। অনুষ্ঠানের জন্য বিভিন্ন দলের সংসদীয় দলের নেতাদের পাশাপাশি তৃণমূল কংগ্রেসের (TMC) লোকসভার দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় ও রাজ্যসভার দলনেতা ডেরেক ও’ব্রায়েন (Derek O Brien) আমন্ত্রণও পেয়েছিলেন। তবে, দু’জনের কেউই ধনকড়ের শপথে হাজির ছিলেন না। সুদীপ বর্তমানে কলকাতায় রয়েছেন। ডেরেক দিল্লিতে হাজির থাকলেও তাঁরও অন্য কর্মসূচি ছিল তাই তিনিও শপথ অনুষ্ঠানে ছিলেন না। তাৎপর্যপূর্ণভাবে বঙ্গ বিজেপির কোনও প্রতিনিধিও এদিন শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না। 

[আরও পড়ুন: উদয়পুর হিংসায় খুন হওয়া দরজির দোকানের কাছে মহরমের তাজিয়ায় আগুন, নেভাল হিন্দু পরিবার]

যদিও তৃণমূলের এই অনুপস্থিতি উদ্দেশ্যপ্রণোদিত বলেই মনে করা হচ্ছে। বাংলার রাজ্যপাল থাকাকালীন ধনকড়ের সঙ্গে শাসকদল তৃণমূলের সংঘাতের দীর্ঘ ইতিহাস সকলেরই জানা। সে কারণেই তৃণমূল ধনকড়ের শপথগ্রহণ পর্ব এড়িয়ে যেতে চেয়েছে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। এর আগে উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোটদান থেকেও বিরত ছিল তৃণমূল (TMC)।

[আরও পড়ুন: বিহারে মুখ থুবড়ে পড়ল ‘অপারেশন লোটাস’, গোষ্ঠী কোন্দলে জর্জরিত বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব]

ধনকড়ের ক্ষেত্রে আগামীদিনে তৃণমূলের সংঘাত যে চলবে তার আভাসও ইতিমধ্যেই মিলেছে। উপরাষ্ট্রপতি তথা রাজ্যসভার (Rajya Sabha) চেয়ারম্যান হিসাবে ধনকড় সংসদের আগামী শীতকালীন অধিবেশন থেকেই সভা পরিচালনা করবেন। সেই সময় রাজ্যসভার তৃণমূলের ভূমিকা কী হবে সে কথা জানতে চাওয়া হলে দলের রাজ্যসভার এক সাংসদের ছোট তবে ইঙ্গিতপূর্ণ জবাব ‘খেলা হবে’।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে