৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনায় মৃত ইমামের সচিব, দিল্লিতে ফের বন্ধ করা হচ্ছে জামা মসজিদ

Published by: Sandipta Bhanja |    Posted: June 10, 2020 4:59 pm|    Updated: June 10, 2020 4:59 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘ আড়াই মাস পর খুলেছিল জামা মসজিদের দরজা। তবে এই মুহূর্তে করোনার জেরে দিল্লিতে পরিস্থিতি ক্রমাগতই ভয়াবহ হয়ে উঠছে। উপরন্তু মঙ্গলবার রাতেই জামা মসজিদের শাহি ইমাম সৈয়দ আহমেদ বুখারির সচিবের করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে। এমতাবস্থায় ফের মসজিদ বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হতে পারে জামা মসজিদ কর্তৃপক্ষের তরফে।

বুধবার ইমাম সৈয়দ আহমেদ সাফ জানিয়ে দিয়েছেন, “দিল্লির পরিস্থিতি মোটেই ভাল নয়। ক্রমশ অবস্থার অবনতি হচ্ছে। এই পরিস্থিতিতে মসজিদ খোলা না রেখে বন্ধ করে দেওয়াই সিদ্ধান্ত নেওয়া হতে পারে। বাড়িতে থেকেই নামাজ পড়ুন। আমরা যখন রমজান কিংবা ইদের সময় মসজিদে যাইনি তখন করোনার এই চরম অবস্থাতেও মসজিদে যাওয়ার কোনও মানে হয় না।”

প্রসঙ্গত মঙ্গলবার রাতে দিল্লির সফদরজং হাসপাতালে জামা মসজিদের ইমামের সচিব আমানুল্লাহর মৃত্যু হয়েছে। গত ৩জুন তাঁর শরীরে করোনা উপস্থিতি ধরা পড়ে। অন্যদিকে, বুধবার স্বরাষ্ট্রমন্ত্রকের প্রকাশিত বুলেটিন অনুযায়ী রাজধানীতে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে হাজার। বর্তমানে মোট আক্রান্তের পরিসংখ্যান ৩০ হাজার পার করেছে। এমতাবস্থায় ক্রমাগত রাজধানীর উপর করোনার কালমেঘই ঘনিয়ে আসছে বলে মনে করছেন অনেকে।

[আরও পড়ুন: ফোনের ওপার থেকে কে করোনা সতর্কবার্তা দেন দেশবাসীকে? জানুন সেই মহিলার আসল পরিচয়]

শাহি ইমামের মন্তব্য অনুযায়ী, “অনেকেই মসজিদ বন্ধ করে দেওয়ার সিদ্ধান্তের পক্ষপাতী। আমরাও সেই বিষয়ে ভাবনা-চিন্তা করছি। মসজিদ বন্ধ রাখার সিদ্ধান্ত দু’এক দিনের মধ্যেই জানিয়ে দেওয়া হবে।” তবে, নামাজের সময় নির্দিষ্ট সংখ্যক মানুষকে প্রবেশের অনুমতি দেওয়া হবে বলে জানা গিয়েছে।

প্রসঙ্গত, মার্চ মাসের মাঝামাঝি দেশে করোনার কোপ পড়তেই ধর্মীয় কিংবা যে কোনওরকম জমায়েতের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করেছিল কেন্দ্রীয় সরকার। এর মধ্যে পবিত্র রমজান মাসেও বন্ধ থেকেছে মসজিদ। তবে ‘আনলক ফেজ ওয়ান’-এর প্রথম দিন, ৮ জুন থেকে ফের জামা মসজিদের দুয়ার খুলেছিল সাধারণের জন্য। কিন্তু রাজধানীতে করোনা পরিস্থিতি ক্রমশ খারাপ হওয়ায় মসজিদ ফের বন্ধ করে দেওয়ার পথেই হাঁটতে চলেছে দেশের অন্যতম এই প্রাচীন মসজিদ কর্তৃপক্ষ।

[আরও পড়ুন: করোনা তাড়াতে কিশোরীর জিভ কেটে মন্দিরে উৎসর্গ ব্রাহ্মণদের! জানুন সত্যিটা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement