১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কাশ্মীরের অবন্তীপোরায় ধৃত চার জইশ জঙ্গি, উদ্ধার প্রচুর বিস্ফোরক

Published by: Soumya Mukherjee |    Posted: May 12, 2020 8:03 pm|    Updated: May 12, 2020 8:05 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কয়েকদিন আগেই জম্মু ও কাশ্মীরের কুখ্যাত হিজবুল জঙ্গি রিয়াজ নাইকোকে খতম করেছিলেন ভারতীয় জওয়ানরা। সেই সাফল্যের রেশ কাটতে না কাটতেই পাকিস্তানের মদতপুষ্ট জইশ-ই-মহম্মদ জঙ্গি সংগঠনের একটি লুকানো ঘাঁটি খুঁজে বের করল জম্মু ও কাশ্মীর পুলিশ। মঙ্গলবার ঘটনাটি ঘটেছে পুলওয়ামা জেলার অবন্তীপোরা সেক্টরে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, জম্মু ও কাশ্মীর পুলিশের অবন্তীপোরা ইউনিটের কাছে গোপন সূত্রে খবর পৌঁছয় বাথেন নামে এলাকায় একটি লুকনো জঙ্গি ঘাঁটি রয়েছে। ওই ঘাঁটির দায়িত্বে থাকা চার জইশ জঙ্গি অন্যদের নাশকতা ছড়ানোর কাজে বিভিন্ন ভাবে সাহায্য করার পাশাপাশি পাকিস্তান থেকে আসা জঙ্গিদের আশ্রয়ও দেয়। এরপরই মঙ্গলবার সকালে থেকে তল্লাশি শুরু করেন পুলিশকর্মীরা। আর তার মাঝেই আসে কাঙ্খিত সাফল্য। ঘটনাস্থল থেকে চার জইশ জঙ্গিকে গ্রেপ্তার করার পাশাপাশি প্রচুর আগ্নেয়াস্ত্র, কার্তুজ ও বিস্ফোরক উদ্ধার করে পুলিশ।

[আরও পড়ুন: আন্তর্জাতিক নার্স দিবসে সেবিকাদের শুভেচ্ছা প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর ]

জম্মু ও কাশ্মীর পুলিশের পক্ষ থেকে প্রকাশিত বিবৃতিতে উল্লেখ করা হয়েছে, অবন্তীপোরা পুলিশ জইশ জঙ্গিদের একটি ঘাঁটি খুঁজে বের করেছে। ঘটনাস্থল থেকে ধৃত চার জঙ্গি নাশকতা ছড়ানোর কাজে সাহায্য করার পাশাপাশি অন্য জইশ জঙ্গিদের আশ্রয় দিত। তাদের যাতায়াতে সাহায্য করার পাশাপাশি অস্ত্র ও বিস্ফোরক এক জায়গা থেকে অন্য জায়গায় পৌঁছে দিত। ধৃতদের নামে বিভিন্ন ধারায় মামলা দায়ের হয়েছে। জেরা করে অন্য জঙ্গিদের খোঁজও চালানো হচ্ছে। আশা করা হচ্ছে ধৃতদের কাছ থেকে জইশ জঙ্গিদের বিষয়ে অনেক খোঁজখবর পাওয়া যাবে।

[আরও পড়ুন: ভোটগণনায় কারচুপির জের, রাজ্যের আইনমন্ত্রীর বিধায়কপদ বাতিল গুজরাট হাই কোর্টে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement