২৬  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১৭ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘কালী এমন দেবী যিনি মদ ও মাংস খান’, পোস্টার বিতর্কের মাঝেই মন্তব্য মহুয়া মৈত্রর

Published by: Biswadip Dey |    Posted: July 5, 2022 5:20 pm|    Updated: July 5, 2022 6:24 pm

Kaali to me is a meat-eating, alcohol-accepting goddess, TMC MP Mahua Moitra says। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘কালী’ তথ্যচিত্রের পরিচালক লীনা মণি মণিমেকলেইয়ের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে দিল্লি পুলিশ ও উত্তর প্রদেশের পুলিশ। এই পরিস্থিতিতে বিতর্কিত পরিচালকের পাশে দাঁড়ালেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র (Mahua Moitra)। জানালেন, তাঁর কাছে কালী মদ-মাংস খান এমন একজন দেবী।

ঠিক কী বলেছেন তিনি? তাঁর কথায়, ”আমার কাছে কালী এমন একজন দেবী যিনি মাংস ও মদ খান। আপনার স্বাধীনতা রয়েছে নিজের মতো করে আপনার ঈশ্বরীকে কল্পনা করার। কয়েকটি স্থানে তো দেবতাদের উদ্দেশে হুইস্কি উৎসর্গ করা হয়। আবার কোথাও কোথাও তা নিন্দার্হ।”

[আরও পড়ুন: আচমকা কুণাল ঘোষের সঙ্গে দেখা রূপা গঙ্গোপাধ্যায়ের! তুঙ্গে BJP নেত্রীর দলবদলের জল্পনা]

সর্বভারতীয় সংবাদমাধ্যমের এক অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন মহুয়া। সেখানেই তাঁকে ‘কালী’ তথ্যচিত্রর পোস্টার নিয়ে শুরু হওয়া বিতর্কে মন্তব্য করতে বলা হয়। তখনই তিনি এই কথা বলেন। মহুয়ার এই মন্তব্যকে তাঁর দল তৃণমূল কংগ্রেস সমর্থন করে না বলেই আগেই জানিয়েছিলেন রাজ্যের মন্ত্রী ও তৃণমূল নেত্রী শশী পাঁজা। পরে দলের তরফে একটি টুইট করেও একথা জানিয়ে দেওয়া হয়। সেখানে পরিষ্কার জানিয়ে দেওয়া হয়েছে, মহুয়ার মন্তব্য তাঁর সম্পূর্ণ ‘ব্যক্তিগত’ মতামত। দল কোনও ভাবেই এই মন্তব্যকে সমর্থন করে না।

গতকাল, সোমবারই এই বিতর্কে মুখ খুলেছিলেন তৃণমূলের সাংসদ-অভিনেত্রী নুসরত জাহান। তবে তিনিও মহুয়ার বিপরীত অবস্থানেই ছিলেন। ‘কালী’ তথ্যচিত্রর পোস্টার নিয়ে বলতে গিয়ে নুসরত জানান, ‘‘ধর্মীয় ভাবাবেগে আঘাত করা কখনওই উচিত নয়!’’

পরিচালক লীনা মণি মেকলেইয়ের ‘কালী’ (Kali) তথ্যচিত্রর পোস্টার নিয়ে সোশ্যাল মিডিয়ায় বিতর্কের ঝড়। পোস্টারে দেখানো মা কালীর বেশে এক অভিনেত্রীর হাতে সিগারেট ও পিছনে এলজিবিটিকিউ-এর রেনবো পতাকা ব্যবহার করায় পরিচালককে একহাত নিচ্ছেন নেটিজেনরা।

[আরও পড়ুন: ইতিহাস অধরা ভারতের, রুট-বেয়ারস্টো ঝড়ে এজবাস্টন টেস্ট জিতে সিরিজ ড্র ইংল্যান্ডের]

গত মাসে টুইটারে এই তথ্যচিত্রের পোস্টার টুইট করেছিলেন পরিচালক। তারপর থেকেই ধীরে ধীরে নেটিজেনদের মধ্যে ক্ষোভ জমতে শুরু করে। পরিচালক লীনা মণি মণিমেকলেইয়ের বিরুদ্ধে হিন্দু দেবী মা কালীকে অপমানের অভিযোগ উঠেছে। পোস্টারে দেখা গিয়েছে, কালী বেশে থাকা অভিনেত্রীর এক হাতে ত্রিশূল, অন্যহাতে সিগারেট। যা কিনা হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছে। ছবিটি দেখানো হয়েছে কানাডা চলচ্চিত্র উৎসবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে