BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘মোদিই তো বলেছেন…’ মাস্ক না পরার আজব সাফাই কর্ণাটকের মন্ত্রীর

Published by: Biswadip Dey |    Posted: January 19, 2022 8:41 am|    Updated: January 19, 2022 8:41 am

Karnataka BJP minister refuses to wear mask creates controversy | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামাজিক দূরত্ব, স্যানিটাইজেশন ও মাস্ক (Mask)। কোভিডের (COVID-19) বিরুদ্ধে লড়াইয়ে এই তিন হাতিয়ারের কথা শুরু থেকেই বলে আসছেন বিশেষজ্ঞরা। কিন্তু তবুও বারবার সাধারণ মানুষ থেকে ভিআইপি— সকলের বিরুদ্ধেই অভিযোগ উঠেছে তা ঠিকমতো মেনে না চলার। এবার কর্ণাটকে (Karnataka) বিতর্কে জড়ালেন BJP মন্ত্রী। মাস্ক ছাড়াই জনসমক্ষে দিব্যি ঘুরে বেড়াতে দেখা গেল তাঁকে। কেন মাস্ক পরেননি, তার উত্তরে তিনি জানিয়ে দিলেন, ‘‘প্রধানমন্ত্রীই তো বলেছেন, মাস্ক পরা না পরা ব্যক্তিগত সিদ্ধান্ত, আমি তাই পরিনি।’’ তাঁর এহেন মন্তব্য ঘিরে স্বাভাবিক ভাবেই বিতর্ক তৈরি হয়েছে।

কর্ণাটকের খাদ্য, নাগরিক সরবরাহ ও ভোক্তা বিষয়ক এবং বনমন্ত্রী উমেশ কাট্টি। মাস্ক না পরার জন্য আজব অজুহাত দিতে দেখা গিয়েছে তাঁকে। সংবাদমাধ্যমের সামনেও কোনও অস্বস্তিতে পড়েননি তিনি। পরিষ্কার জানিয়েছেন, ‘‘প্রধানমন্ত্রীই তো বলেছেন কোনও নিষেধাজ্ঞা নেই। এটা সকলের নিজের দায়িত্ব মাস্ক পরবেন কি পরবেন না সে ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া। এটা একেবারেই ব্যক্তিগত ব্যাপার। আমার মনে হয়েছে পরার দরকার নেই। তাই পরিনি। নো প্রবেলম।’’

[আরও পড়ুন: ‘ট্যাবলো বাতিলের সঙ্গে রাজনীতির যোগ নেই’, বিতর্ক থামাতে মমতাকে চিঠি রাজনাথের]

দেশে সংক্রমণের হার সামান্য নিম্নমুখী হলেও এখনও জল কার্যত বিপদসীমার উপর দিয়ে বইছে। করোনার নয়া স্ট্রেন ওমিক্রনের সংক্রামক ক্ষমতা অত্যন্ত বেশি হওয়ায় আরও বেশি করে সচেতন থাকা দরকার। কিন্তু এই পরিস্থিতিতে বিজেপিরই এক প্রভাবশালী মন্ত্রীর এমন মন্তব্যের সমালোচনা করেছেন অনেকেই।

কর্ণাটকের মন্ত্রীদের মধ্যে অবশ্য এমন মানসিকতা আগেও চোখে পড়েছে। রাজ্যের কংগ্রেস সভাপতি ডিকে শিবকুমার অসুস্থতা বোধ করা সত্ত্বেও করোনা পরীক্ষা করাতে চাননি। যা নিয়েও প্রভূত বিতর্ক হয়েছিল। তিনি সটান বলেছিলেন, ‘‘যদি স্বাস্থ্যমন্ত্রী চান উনি নিজের নমুনাই পরীক্ষা করে দেখুন।’’ এবার গেরুয়া শিবিরের এক গুরুত্বপূর্ণ নেতাও কোভিড বিধি মেনে চলায় আপত্তি করলেন।

[আরও পড়ুন: বিহারে এনডিএতে অশান্তি চরমে! ‘একপেশেভাবে জোট হয় না’, নীতীশকে কড়া হুঁশিয়ারি বিজেপির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে