Advertisement
Advertisement
BS Yediyurappa

কর্ণাটকের মুখ্যমন্ত্রিত্ব ছাড়ছেন Yediyurappa? বিজেপি নেতা ‘গুজব’ বলে ওড়ালেও বাড়ছে জল্পনা

শুক্রবার প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের সময়ই তিনি এই ইচ্ছার কথা জানান বলে দাবি।

Karnataka CM BS Yediyurappa stamps out resignation buzz | Sangbad Pratidin
Published by: Biswadip Dey
  • Posted:July 17, 2021 1:28 pm
  • Updated:July 17, 2021 1:28 pm

সংবাদ  প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভগ্ন স্বাস্থ্যের কারণে মুখ্যমন্ত্রিত্ব ছাড়তে চান কর্ণাটকের (Karnataka) মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা (BS Yediyurappa)। শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) সঙ্গে সাক্ষাতের সময় সেই কথাই জানিয়েছেন তিনি। সংবাদমাধ্যম সূত্রে এমন দাবি করা হলেও তাকে নস্যাৎ করে দিয়েছেন স্বয়ং ইয়েদুরাপ্পাই। গত ২৪ ঘণ্টার মধ্যে দ্বিতীয় বার তিনি জানিয়ে দিয়েছেন, তাঁর ইস্তফা দেওয়ার বিষয়ে যা শোনা যাচ্ছে, তা নেহাতই গুজব।

কাল বিকেলের পর শনিবার এক সাংবাদিক সম্মেলনেও তিনি স্পষ্ট জানিয়েছেন, ‘‘এই খবরের কোনও সত্যতা নেই। আমি পরের মাসের প্রথম সপ্তাহে ফের দিল্লি আসব।’’ সেই সময় অমিত শাহ, রাজনাথ সিং ও জেপি নাড্ডার সঙ্গে তিনি দেখা করবেন বলেও জানিয়েছেনি ৭৮ বছরের বর্ষীয়ান বিজেপি নেতা। তবে তা নেহাতই কোনও প্রকল্পের বিষয়ে কথা বলতে। তেমনটাই জানিয়েছেন তিনি।
গতকাল, শুক্রবার ছেলে বিজয়েন্দ্রর সঙ্গে বিশেষ বিমানে দিল্লি যান ইয়েদুরাপ্পা। সেই সময় থেকেই গুঞ্জন শুরু হয়, নিজের মন্ত্রিসভাতেও নতুন মুখ আনতে চান তিনি। এবিষয়ে তাঁর কাছে জানতে চাওয়া হলে তিনি অবশ্য এই সম্ভাবনাকেও নাকচ করে দেন। বরং সাংবাদিকদের দিকে পালটা প্রশ্ন ছুঁড়ে দিয়ে তিনি বলেন, ‘‘আমি তো নেতৃত্ব বদল নিয়ে কিছুই জানি না। আপনারাই বলুন।’’

Advertisement

[আরও পড়ুন: আরও শক্তিশালী ভারতীয় নৌসেনা, হাতে এল দু’টি অত্যাধুনিক মার্কিন helicopter]

তবে তিনি সামনাসামনি কিছু না বললেও গুঞ্জন ক্রমশই জোরদার হচ্ছে কর্ণাটক সরকার নিয়ে। শোনা যাচ্ছে, বেশ কয়েকজন নেতা-মন্ত্রী খোলাখুলিই চ্যালেঞ্জ জানাচ্ছেন‌ মুখ্যমন্ত্রীকে। ফলে শীর্ষ নেতৃত্বের সঙ্গে তাঁদের মতান্তরও হচ্ছে।

Advertisement

ক্রমশ জোরদার হচ্ছে এই দাবি যে, স্বাস্থ্যের কারণ দেখিয়ে আসন ছাড়তে চাইছেন ইয়েদুরাপ্পা। যদি শেষ পর্যন্ত তাই হয় তাহলে তাঁর জায়গায় কর্ণাটকের মসনদে কে বসবেন, তা নিয়ে সিদ্ধান্ত নেবেন বিজেপি হাই কমান্ড। এখনও পর্যন্ত তা অবশ্য ধোঁয়াশাতেই রয়েছে। গত ২ বছর রাজ্যের মুখ্যমন্ত্রী রয়েছেন ইয়েদুরাপ্পা। সত্যিই তিনি সরে গেলে নেতৃত্বের বদল সংক্রান্ত সিদ্ধান্ত ২৬ জুলাই হতে পারে বলে এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবি।

[আরও পড়ুন: ভয়াবহ দুর্ঘটনা Madhya Pradesh-এ, শিশুকে বাঁচাতে গিয়ে কুয়োয় পড়ে মৃত ১১]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ