BREAKING NEWS

৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

৩০০ তবলিঘি জামাতের সদস্য প্লাজমা দিচ্ছেন, টুইট করায় আমলাকে শোকজ

Published by: Paramita Paul |    Posted: May 2, 2020 3:00 pm|    Updated: May 2, 2020 3:01 pm

Karnataka IAS tweets on Tablighi Jamaat, gets show cause notice

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিজামুদ্দিন মারকাজ ফেরত তবলিঘি জামাতদের সমর্থনে পোস্ট করে বিপাকে এক আমলা। কর্ণাটক সরকার তাঁকে শোকজ করেছে। করোনা পরিস্থিতিতে ওই আমলার করা সেই টুইট সংবাদমাধ্যমে বিরূপ প্রভাব ফেলেছে বলে দাবি সরকারের।তাঁকে নোটিসের দ্রুত জবাব দিতে বলা হয়েছে। অন্যথায় তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ারও হুঁশিয়ারি দিয়েছে সরকার। এদিকে হরিয়াণায় চিকিৎসাধীন তবলিঘি জামাতের সদস্যরা করোনা চিকিৎসায় প্লাজমা দিতে আগ্রহী বলে জানিয়েছেন। তাঁদের কথায়, “একবার নয়, প্রয়োজনে দশবার প্লাজমা দিতে রাজি।”

গত এপ্রিল মাসে নির্বাচনী প্রচারের সময় কর্ণাটকের আমলা মহম্মদ মহসিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হেলিকপ্টার তল্লাশির নির্দেশ দিয়ে বিতর্কে জড়িয়েছিলেন। তারপরই তাঁকে সাসপেন্ড করা হয়। এরপর তিনি ২৭ এপ্রিল তবলিঘি জামাতের সদস্যদের সমর্থনে একটি টুইট করেন। যেখানে লেখেন, “তিন শতাধিক তবলিঘি জামাত নায়ক প্লাজমা দান করেছেন। কিন্তু সেকথা কি মিডিয়া প্রচার করছে? দেশের জন্য, মানবিকতার খাতিরে তাঁদের এই কাজের প্রচার করা হবে না।” কর্ণাটক সরকারের দাবি, “করোনা পরিস্থিতিতে এই মন্তব্য সংবাদমাধ্যমে বিরূপ প্রতিক্রিয়া পড়বে।” তাই এ বিষয় ৩০ এপ্রিল ওই আমলাকে শোকজ করেছে কর্ণাটকের বিজেপি সরকার। নির্দিষ্ট সময়ের মধ্যে তার জবাব না দিলে সার্ভিস বুকে প্রভাব পড়বে। এর জবাব দিতে গিয়ে মহম্মদ মহসিন বলেন, “করোনা রুখতে সরকারি প্রচেষ্টা, হেলপলাইন নম্বর ও মুখ্যমন্ত্রীর তহবিলের বিভিন্ন প্রচেষ্টা প্রায় ৪০-৫০ বার শেয়ার করেছি।”

karnataka

[আরও পড়ুন : লকডাউনের মধ্যেই পুণ্যার্থীদের কেদারনাথ যাত্রার অনুমতি দিচ্ছে উত্তরাখণ্ড সরকার!]

অন্যাদিকে, নিজামুদ্দিন মারকাজ ফেরত তবলিঘি জামাতদের এক মানবিক দিক উঠে এসেছে। হরিয়াণা এইমসে চিকিৎসাধীন এক তবলিঘি সদস্য দুবার প্লাজমা দান করেছেন। প্রসঙ্গত, কোভিড-১৯ রোগীদের চিকিৎসার জন্য করোনা যুদ্ধজয়ীদের প্লাজমা সংগ্রহ করা হচ্ছে। আক্রান্তদের শরীরে প্রয়োগ করা হচ্ছে। সেই উদ্দেশ্যে তাঁরা প্রয়োজনে দশবার প্লাজমা দিতে পারেন বলে জানিয়েছেন। একইসঙ্গে তাঁদের আবেদন, করোনা সারিয়ে ওঠার জন্য সরকারি নিয়ম মেনে চলা ভীষণ জরুরী।

[আরও পড়ুন : করোনা আক্রান্ত ১৯৭ জন, পাঞ্জাবে উদ্বেগ বাড়াচ্ছেন হাজুর সাহিবের পুণ্যার্থীরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে