BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সাতসকালে কাশ্মীরে জোড়া এনকাউন্টার, খতম হিজবুলের শীর্ষ কম্যান্ডার-সহ দুই জঙ্গি

Published by: Subhajit Mandal |    Posted: November 12, 2021 10:38 am|    Updated: November 12, 2021 10:38 am

Kashmir: 2 Hizbul Mujahideen terrorists killed by security forces in Kulgam | Sangbad Pratidin

প্রতীকী।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাতসকালে কাশ্মীরে (Kashmir) একাধিক জায়গায় সেনা-জঙ্গি গুলির লড়াই। খতম প্রভাবশালী জঙ্গি সংগঠন হিজবুল মুজাহিদিনের (Hizbul) এক শীর্ষ কম্যান্ডার। হিজবুলের আরও এক জেহাদি নিকেশ হয়েছে বলে জানিয়েছে কাশ্মীর জোন পুলিশ। কুলগামে এখনও চলছে গুলির লড়াই।

কাশ্মীর পুলিশ (Kashmir Police) সূত্রের খবর, গোপন সূত্রে জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়ে এদিন সকালে কাশ্মীরের কুলগামের চাওয়ালগামে অভিযান শুরু করে সিআরপিএফ-পুলিশের যৌথ বাহিনী। তল্লাশি অভিযান চলাকালীনই জেহাদিদের সঙ্গে গুলির লড়াই শুরু হউ পুলিশের। খতম হয় দুই জঙ্গি। এখনও ওই এলাকায় একাধিক জঙ্গি লুকিয়ে আছে বলে খবর। এখনও গুলির লড়াই চলছে বলে জানিয়েছে কাশ্মীর পুলিশ।

[আরও পড়ুন: বাস্তবের ‘মর্দানি’! বৃষ্টি বিপর্যস্ত চেন্নাইয়ে অচৈতন্য ব্যক্তিকে কাঁধে তুললেন মহিলা পুলিশ]

কাশ্মীর জোনাল পুলিশের দেওয়া তথ্য অনুযায়ী, নিকেশ দুই জঙ্গিদের মধ্যে একজন হিজবুলের প্রথম সারির নেতা। এইচএম শিরাজ মলভি নামের ওই জেহাদি ২০১৬ সাল থেকে হিজবুলের সঙ্গে যুক্ত। এই মুহূর্তে সে কাজ করছিল কুলগামে হিজবুলের কম্যান্ডার হিসাবে। এলাকায় হিজবুলের জন্য জেহাদিদের নিয়োগ করাই ছিল তার কাজ। শিরাজের (HM Shiraj Molvi) মৃত্যুতে কুলগাম জেলায় হিজবুলের সংগঠন বড়সড় ধাক্কা খাবে তাতে সংশয় নেই। শিরাজের পাশাপাশি মৃত অপর জেহাদির নাম ইয়াওয়ার ভাট।

[আরও পড়ুন: গোরক্ষপুর শিশুমৃত্যুর চারবছর পর বরখাস্ত ডা. কাফিল খান, ‘দোষ প্রমাণ হয়নি’ তোপ চিকিৎসকের]

কাশ্মীর পুলিশের ইন্সপেক্টর জেনারেল বিজয় কুমার জানিয়েছেন,”শিরাজ এই এলাকার তরুণদের হিজবুলে নিয়োগের কাজ করত। এর আগে বহু হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সে। তাঁর মৃত্যু আমাদের জন্য বড় সাফল্য।” নিকেশ জেহাদিদের কাছ থেকে প্রচুর অস্ত্রশস্ত্র উদ্ধার হয়েছে বলেও জানিয়েছেন তিনি। প্রসঙ্গত, কাশ্মীরে গত কয়েক সপ্তাহ ধরেই বাড়ছে অনুপ্রবেশের চেষ্টা। আসলে শীত পুরো উপত্যকা বরফে ঢেকে যাওয়ার আগেই জেহাদি সংগঠনগুলি নিজেদের কম্যান্ডারদের ভারতে প্রবেশ করানোর চেষ্টা করছে। জেহাদিদের এই অপচেষ্টা অবশ্য দক্ষতার সঙ্গে রুখে দিয়েছে ভারতীয় সেনা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে