BREAKING NEWS

১৯ আষাঢ়  ১৪২৭  রবিবার ৫ জুলাই ২০২০ 

Advertisement

ভূস্বর্গে ফের তুমুল গুলির লড়াই, ইদের দিনেই খতম ISIS জঙ্গি-সহ ২

Published by: Soumya Mukherjee |    Posted: May 25, 2020 12:45 pm|    Updated: May 25, 2020 2:07 pm

An Images

মাসুদ আহমেদ, শ্রীনগর: করোনা ভাইরাসের মোকাবিলায় ব্যস্ত গোটা বিশ্ব। প্রতিষেধকের খোঁজে হন্যে হয়ে মরছে সবাই। দিনরাত অক্লান্ত পরিশ্রম করেছেন গবেষকরা। অন্যান্য দেশের মতো ভারতেও এই মারণ ভাইরাসের সংক্রমণ রুখতে লকডাউন জারি করা হয়েছে। এই পরিস্থিতির মধ্যেও ধারাবাহিকভাবে কাশ্মীরে নাশকতার চেষ্টা চালাচ্ছে পাকিস্তানের মদতপুষ্ট জঙ্গিরা। আর খতমও হচ্ছে প্রতিদিন। সোমবার সকালে ফের দুই জঙ্গিকে নিকেশ করলেন ভারতীয় নিরাপত্তারক্ষীরা। ঘটনাটি ঘটেছে জম্মু ও কাশ্মীরের কুলগাম জেলার মানজগাম এলাকায়। মৃতদের মধ্যে একজন ISIS জঙ্গি বলে খবর।

Islamic-State-of-Jammu-and-Kashmir

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রবিবার রাতে কুলগামের মানজগাম এলাকায় দুই জঙ্গি লুকিয়ে রয়েছে বলে খবর পান নিরাপত্তারক্ষীরা। এরপরই ভারতীয় সেনা বাহিনীর ৩৪ নম্বর রাষ্ট্রীয় রাইফেলস (RR) সিআরপিএফ (CRPF) ও কুলগাম পুলিশের যৌথ বাহিনী গোটা এলাকা ঘিরে ফেলে তল্লাশি শুরু করে। সোমবার সকালে আচমকা লুকিয়ে থাকা জঙ্গিরা নিরাপত্তারক্ষীদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে। পালটা জবাব দেন নিরাপত্তারক্ষীরাও। বেশ কিছুক্ষণ গুলির লড়াই চলার পর দুই জঙ্গিকে নিকেশ করেন জওয়ানরা। মৃতরা হল, আদিল আহমেদ ওয়ানি ওরফে আবু ইব্রাহিম ও শাহিন বাশির ঠোকের। শাহিন ইসলামিক স্টেট অফ জম্মু ও কাশ্মীরের সঙ্গে যুক্ত ছিল বলে খবর।

[আরও পড়ুন: ইদে দেশবাসীর সুস্বাস্থ্য কামনা প্রধানমন্ত্রীর, ঘরে বসেই উৎসব পালনের বার্তা মমতার ]

এপ্রসঙ্গে জম্মু ও কাশ্মীর পুলিশের আইজি (কাশ্মীর রেঞ্জ) বিজয় কুমার জানান, আজ সকালে কুলগামের মানজগাম এলাকায় জঙ্গিদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর গুলির লড়াই হয়। এর জেরে দুই জঙ্গি খতম হয়েছে।

[আরও পড়ুন: করোনা আক্রান্ত মহারাষ্ট্রের আরও এক মন্ত্রী, আশঙ্কা মন্ত্রিসভার অন্য সদস্যদের নিয়ে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement