BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভারতের আকাশসীমায় পাক ড্রোন! গুলি করে নামাল জম্মু-কাশ্মীর পুলিশ

Published by: Tiyasha Sarkar |    Posted: May 29, 2022 3:51 pm|    Updated: May 29, 2022 3:51 pm

Kashmir police shot down Pakistani drone at Kashmir | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেশ কিছুদিন ধরেই জঙ্গি হামলায় উত্তপ্ত কাশ্মীর (Kashmir)। এই পরিস্থিতিতে পাকিস্তান থেকে ভারতের সীমান্তে ঢুকে পড়া একটি ড্রোনকে গুলি করে নামাল স্থানীয় পুলিশ। ওই ড্রোনটিতে সাতটি ম্যাগনেটিক বোমা পাওয়া গিয়েছে। সাতটি গ্রেনেড লঞ্চারও পাওয়া গিয়েছে ড্রোনটিতে। রবিবার সকালে হিরানগর সেক্টরের হরিয়াচক এলাকায় ঘটনাটি ঘটেছে।

কাশ্মীর পুলিশের ডিজি মুকেশ সিং বলেছেন, “হরিয়াচক অঞ্চলে প্রায়শই ড্রোনের আনাগোনা হয়। সেই কথা মাথায় রেখেই প্রতিদিন সকালে ওই এলাকায় পুলিশের সার্চ পার্টি পাঠানো হয়। রবিবার সকালে তারাই ড্রোনটিকে দেখতে পায়। পাকিস্তানের (Pakistani Drone) দিক থেকে আসছিল ড্রোনটি। সঙ্গে সঙ্গেই সেটিকে গুলি করে নামিয়ে আনে পুলিশের সার্চ পার্টি।” তিনি আরও বলেছেন, “ড্রোনের ভিতরে বিস্ফোরকের তিনটি প্যাকেট পাওয়া গিয়েছে। আপাতত সেগুলি পরীক্ষা করে দেখছেন বম্ব ডিসপোসাল বিভাগের অধিকারিকরা।” হরিয়াচক এলাকা থেকে বেশি মাত্রায় পাক জঙ্গিরা ভারতে অনুপ্রবেশ করে।

[আরও পড়ুন: এক বছরে দেশে জাল নোট বেড়ে দ্বিগুণ! রিজার্ভ ব্যাংকের তথ্য তুলে মোদিকে তোপ তৃণমূলের]

প্রসঙ্গত, আগামী ৩০ জুন থেকে শুরু হবে অমরনাথ যাত্রা। সেই সময়ে পুণ্যার্থীদের উপরে জঙ্গি হামলার আশঙ্কা রয়েছে। ইতিমধ্যেই বেশ কয়েকটি জঙ্গি সংগঠন হুমকি দিয়ে রেখেছে। মনে করা হচ্ছে, নানা উপায় অবলম্বন করে ভারতে থাকা জঙ্গিদের হতে অস্ত্র তুলে দিতে চেষ্টা করছে পাকিস্তান। সীমান্ত সংলগ্ন এলাকায় ড্রোনের মাধ্যমেও অস্ত্র পাঠানো হচ্ছে বলে জানা গিয়েছে।

সম্ভাব্য জঙ্গি হামলা ঠেকাতে ব্যবস্থা নিয়েছে স্থানীয় প্রশাসন (Kashmir Police)। অ্য়ান্টি ড্রোন সিস্টেম এবং জ্যামিং টেকনোলজি ব্যবহার করে আকাশপথে অনুপ্রবেশের দিকে কড়া নজর রাখা হচ্ছে। সীমান্তবর্তী এলাকা থেকে প্রচুর অস্ত্রও উদ্ধার করেছে গোয়েন্দা বাহিনী। অমরনাথ যাত্রার সময়ে প্রায় পনেরো হাজার নিরাপত্তা কর্মী মোতায়েন রাখা হবে। সিআরপিএফ, বিএসএফ ছাড়া সেনা কমান্ডাররাও থাকবেন নিরাপত্তার দায়িত্বে।    

[আরও পড়ুন: চিনকে পিছনে ফেলল আমেরিকা, ভারতের সঙ্গে বাণিজ্যিক সম্পর্কে শীর্ষে ওয়াশিংটনই

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে