১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বিষ্ণুর বামন অবতারকে ‘প্রতারক’ বলার জের, বিপাকে কেরলের অর্থমন্ত্রী

Published by: Soumya Mukherjee |    Posted: September 2, 2020 4:44 pm|    Updated: September 2, 2020 4:54 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিষ্ণুর বামন অবতারকে ‘প্রতারক’ বলে টুইট করে বিতর্কে জড়ালেন কেরলের অর্থমন্ত্রী ডা. থমাস ইসাক (Dr Thomas Isaac)। এই বিষয়টির জেরে তাঁর বিরুদ্ধে বিক্ষোভ দেখাচ্ছেন কেরল বিজেপি ও বিভিন্ন হিন্দুত্ববাদী সংগঠনের সদস্যরা।

মালয়ালম সভ্যতার বিখ্যাত রাজা মহাবলীর স্মরণে প্রতিবছর ওনাম উৎসবে মেতে ওঠে কেরল। পুরাণের গল্প অনুযায়ী, বিষ্ণুর বামন অবতারকে তিন পা জমি দান করার প্রতিশ্রুতি দিয়ে নিজে সর্বশ্রান্ত হয়েছিলেন রাজা মহাবলী। সেই ঘটনাকে মনে করে ওনাম (Onam) উৎসবের দিনে তাঁকে স্মরণ করা হয়। সোমবার সেই প্রসঙ্গ উত্থাপন করে বিষ্ণুর বামন (Vamana) অবতারকে প্রতারক বলে উল্লেখ করেন কেরলের অর্থমন্ত্রী। তিনি টুইট করেন, ‘হ্যাপি ওনাম, আজ আমরা সবাই জাতিধর্ম নির্বিশেষে মহাবলীকে স্মরণ করছি। সেই বামনকে নয় যে তাঁর সঙ্গে প্রতারণা করেছিল। আর এই উৎসব পালন করতে সাধারণ মানুষের যাতে কোনও অসুবিধা না হয় তার জন্য রাজ্য সরকারের তরফে ১৪টি সবজি বিক্রির নূন্যতম মূল্যও বেঁধে দেওয়া হয়েছে।’

[আরও পড়ুন: এটিএম জালিয়াতি রুখতে গ্রাহকদের জন্য নতুন সুবিধা ঘোষণা করল SBI]

কেরলের অর্থমন্ত্রীর এই টুইটের পরই প্রবল বিতর্ক শুরু হয়। তাঁর বিরুদ্ধে বিক্ষোভ দেখাতে থাকেন বিজেপি ও বিভিন্ন হিন্দুত্ববাদী সংগঠনের সদস্যরা। কেরলের বিজেপি সভাপতি কে সুরেন্দ্ররন ভগবান বিষ্ণুর ভক্তদের অনুভূতিতে আঘাত হানার জন্য রাজ্যের অর্থমন্ত্রী ইসাককে ক্ষমা চাইতে হবে বলেও দাবি করেন।

[আরও পড়ুন: ‘মোদির তৈরি ৬ বিপর্যয়ের মাশুল দিতে হচ্ছে ভারতকে’, তালিকা তৈরি করলেন রাহুল]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement