BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কেরলে করোনা ভাইরাসে আক্রান্ত আরও এক, আতঙ্কিত রাজ্যবাসী

Published by: Soumya Mukherjee |    Posted: February 2, 2020 11:54 am|    Updated: March 12, 2020 1:16 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেরলে ফের আরও একজনের শরীরে করোনা ভাইরাসের খোঁজ মিলল। সম্প্রতি চিন থেকে ভারতে আসা ওই রোগীকে বর্তমানে আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে। বিষয়টি নিয়ে অযথা আতঙ্ক না ছড়ানোর বার্তা দিয়েছে রাজ্য প্রশাসন। তারপরও এই ঘটনার জেরে উত্তেজনা তৈরি হয়েছে স্থানীয়দের মনে।

রাজ্য স্বাস্থ্য দপ্তরের তরফে জানা গিয়েছে, করোনা ভাইরাস (corona virus) আক্রান্ত ওই রোগী গত ২৪ তারিখ চিন থেকে কেরলে আসেন। তাঁকে ত্রিশূরের সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে কড়া নজরদারি মধ্যে রাখা হয়েছে। বর্তমানে তাঁর অবস্থা স্থিতিশীল। অযথা বিষয়টি নিয়ে কেউ আতঙ্কিত হবেন না। বা কোনও গুজব ছড়াবেন না।

[আরও পড়ুন: বিহারে কানহাইয়া কুমারের কনভয়ে হামলা, গাড়ি লক্ষ্য করে ছোঁড়া হল পাথর]

 

প্রশাসন সূত্রে খবর, জানুয়ারি মাসের ২৯ তারিখ চিনের ইউহান বিশ্ববিদ্যালয়ের এক ভারতীয় পড়ুয়ার শরীরে করোনা ভাইরাসের সন্ধান মেলে। কেরলের ওই যুবকই প্রথম ভারতীয় হিসেবে করোনা ভাইরাস আক্রান্তদের খাতায় নাম লেখান। দিনকয়েক ধরে জ্বর, সর্দি, কাশিতে ভুগছিলেন তিনি। এরপর আচমকাই শুরু হয় শ্বাসকষ্ট। তাঁকে ইউহানের এক হাসপাতালে ভরতি করা হয়। সেখানেই আপাতত ভরতি রয়েছেন ওই যুবক। তারপরই সম্প্রতি চিন থেকে কেরলে ফিরে আসা ১৭৯৩ জন মানুষকে কড়া নজরদারি মধ্যে রাখা হয়েছে। তাঁদের মধ্যে বেশিরভাগকে বাড়িতে রাখা হলেও মোট ৭০ জনকে হাসপাতালের ইনসেনটিভ কেয়ার ইউনিটে রাখা হয়েছে।

[আরও পড়ুন: লখনউয়ে প্রকাশ্যে শুটআউট, সাতসকালে খুন বিশ্ব হিন্দু মহাসভার রাজ্য সভাপতি]

 

রাজ্যে যখন করোনা নিয়ে ক্রমশ আতঙ্ক ছড়াচ্ছে তখন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে অনেকে বিভিন্ন ধরনের গুজব ছড়াচ্ছে। শনিবার এই অভিযোগে তিন ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement