BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘সুরামুক্ত’ বিহারের বিধানসভা চত্বরেই গড়াগড়ি খাচ্ছে মদের বোতল! তোলপাড় শীতকালীন অধিবেশন

Published by: Biswadip Dey |    Posted: November 30, 2021 4:22 pm|    Updated: November 30, 2021 4:22 pm

Liquor bottles spotted in 'dry state' Bihar's Vidhan Sabha premises। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘ড্রাই স্টেট’ বিহারে (Bihar) বিধানসভা চত্বরে গড়াগড়ি খেতে দেখা গেল মদের (Liquor) বোতল! এই ঘটনা ঘিরে শোরগোল রাজনৈতিক মহলে। যেখানে গোটা রাজ্যে মদ নিষিদ্ধ, সেখানে কী করে খোদ বিধানসভাতেই মদের বোতল এল সেই প্রশ্নে তোলপাড় পড়ে গিয়েছে। আরজেডি বিধায়ক তেজস্বী যাদব (Tejashwi Yadav) দাবি করেছেন, মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে ((Nitish Kumar)) এর জন্য আমজনতার সামনে ক্ষমা চাইতে হবে।

সংবাদ সংস্থা এএনআইয়ের সঙ্গে কথা বলার সময় লালুপুত্র বলেন, ”বিহার বিধানসভার ভিতরে মদের বোতল কোথা থেকে এল? মুখ্যমন্ত্রীর উচিত নিজে এই বিষয়ে তদন্ত করা। এর আগে মদ মাফিয়াদের সঙ্গে মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের ছবি আমরা দেখেছি। নীতীশ কুমারের মন্ত্রীরা অপরাধ করেও পার পেয়ে যাচ্ছে। বিহারের মুখ্যমন্ত্রীকে জনতার সামনে ক্ষমা চাইতে হবে।” 

[আরও পড়ুন: সাসপেনশনের প্রতিবাদে ঐক্যবদ্ধ বিরোধী শিবির, বুধবার তৃণমূলের সঙ্গে ধরনায় অন্য দলের সাংসদরাও]

মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবিও তুলেছেন তিনি। এদিকে মঙ্গলবারই বিহার বিধানসভার শীতকালীন অধিবেশনের দ্বিতীয় দিন। অধিবেশন শুরুর আগেই এই ইস্যু ঘিরে জোর বাকবিতণ্ডায় জড়িয়ে পড়তে দেখা যায় আরজেডি ও বিজেপি নেতাদের।

২০১৬ সালেই বিহারে মদ নিষিদ্ধ করেছিলেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। ফের নির্বাচনে জিতে মুখ্যমন্ত্রীর আসনে বসলেও, এই নিষেধাজ্ঞা এখনও ওঠেনি। কিন্তু তবুও সেই রাজ্যে চোরাচালানের মাধ্যমে মদ বিক্রির হার যে অত্যন্ত বেশি, এমন অভিযোগ বারবার উঠেছে।

[আরও পড়ুন: নতুন বছরের শুরুতেই ফের বিদেশ সফরে প্রধানমন্ত্রী, যোগ দেবেন দুবাইয়ের সম্মেলনে]

গত বছর NFHS-5 সমীক্ষায় দাবি করা হয়েছিল, বিহারে পুরুষদের মধ্যে (১৫ বছরের উর্ধ্বে)‌ শতকরা ১৫.‌৫ শতাংশ মদ্যপান করেন। সাম্প্রতিক অতীতে বিষমদ খেয়ে বহু মানুষের অসুস্থতার খবরও শোনা গিয়েছে। নভেম্বরের গোড়াতেই রাজ্যে ৬৮ জনের মৃত্যু হয়েছিল বিষমদ খেয়ে। সেই সময়ই তেজস্বী যাদব অভিযোগ করেছিলেনন, বিহারে মদ নিষিদ্ধ করতে সম্পূর্ণ ব্যর্থ নীতীশ সরকার। রাতের অন্ধকার রমরমিয়ে চলছে মদের ব্যবসা। আর এবার একেবারে বিধানসভাতেই দেখা মিলল মদের বোতলের। ফলে বিতর্কের পারদ পৌঁছেছে একেবারে তুঙ্গে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে