BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

লকডাউন করোনাকে নির্মূল করতে পারবে না, থামাবে মাত্র: রাহুল গান্ধী

Published by: Paramita Paul |    Posted: April 16, 2020 4:20 pm|    Updated: April 16, 2020 4:26 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দ্বিতীয় দফার লকডাউন চলছে। এই পর্যায়ে লকডাউনের মেয়াদ বৃদ্ধি নিয়ে প্রশ্ন তুলছেন অনেকেই। রাহুল গান্ধীর কথায়, “লকডাউন করে করোনা সংক্রমণ সাময়িক সামাল দেওয়া সম্ভব, কিন্তু একবারে নির্মূল করা সম্ভব নয়।” বরং রোগমুক্তির জন্য বিপুল পরিমানে পরীক্ষা (Rapid Test) করা প্রয়োজন বলে মত প্রকাশ করেছেন কেরলের ওয়ানাড়ের কংগ্রেস সাংসদ। যদিও দেশে বেশি পরীক্ষা হচ্ছে না বলেও অভিযোগ করেছেন রাহুল।

বৃহস্পতিবার ভিডিও-র মাধ্যমে সাংবাদিক সম্মেলন করেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। দেশের সাম্প্রতিক সমস্যাগুলি সেখানে তুলে ধরেন তিনি। তাঁর আশঙ্কা, “লকডাউন নিয়ে পরিস্থিতি সামাল দিতে প্রচুর টেস্ট করা প্রয়োজন। নয়তো আরও বেশিদিনের জন্য লকডাউনে করতে হতে পারে।” দেশের টেস্ট কিটের অভাব রয়েছে বলে অভিযোগ জানিয়ে রাহুলের দাবি, “প্রচুর সংখ্যক টেস্ট কিট যোগানের ব্যবস্থা করা হোক।” একই সঙ্গে তিনি দেশের গরীব মানুষের হাতে অর্থের জোগানেরও দাবি তোলেন।

[আরও পড়ুন : করোনা যুদ্ধে একধাপ এগোল ভারত, র‌্যাপিড টেস্ট কিট তৈরি শুরু করল দেশেরই দুই সংস্থা]

রাহুলের কথায় দেশের আর্থিক অবস্থার অবনতি হতে পারে। বেকারত্বের প্রথম ধাক্কা সবে দেখেছে দেশ। এরপর আরও ভয়াবহ অবস্থা হতে পারে বলে শঙ্কা প্রকাশ করেছেন রাহুল। তাঁর কথায়, “আমাদের জীবন সুরক্ষিত করতে হবে। পাশাপাশি অর্থনীতিকেও ভেঙে পড়তে দেওয়া চলবে না।” তবে কংগ্রেসের প্রাক্তন সভাপতির কথায়, “এগুলিকে সরকারের সমালোচনা ভাবা উচিত নয়। আমরা এই সময় সরকারকে গঠনমূলক পরামর্শ দিচ্ছি।”

সাংবাদিক বৈঠকে রাহুল বলেন, “আমি অনেক বিষয়েই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিজির সঙ্গে একমত নই। কিন্তু আজ এই সব নিয়ে কথা বলার সময় নয়। আজ সবাই মিলে একসঙ্গে এক শত্রুর বিরুদ্ধে লড়াই করার সময়।” তিনি আরও বলেন, “যেদিন ভারতে কোভিড ১৯ (COVID-19) হার মানবে, সেদিন আমি নিজের বক্তব্য রাখব। আজ সবার এক শত্রু, এই ভাইরাস। আর তার বিরুদ্ধেই সবাইকে একসঙ্গে এসে লড়াই করতে হবে। আজ আমি গঠনমূলক পরামর্শ দিতে চাই। নিজেদের মধ্যে কোনও গণ্ডগোল চাই না।”

[আরও পড়ুন : ১৬৭ বছরে এই প্রথম, লকডাউনের জেরে নজিরবিহীনভাবে জন্মদিনে থমকে রেলের চাকা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement