Advertisement
Advertisement
BJP

লক্ষ্য বাঙালি ভোট! এবার মোদির বারাণসীতে ভোট প্রচারে বঙ্গ বিজেপি

শনিবারই উত্তরবঙ্গের ১০ নেতা-নেত্রী পৌঁছেছেন বারাণসীতে।

Lok Sabha Election 2024: BJP leaders from WB will campaign at Varanasi for PM Modi
Published by: Tiyasha Sarkar
  • Posted:May 19, 2024 6:11 pm
  • Updated:May 20, 2024 8:04 pm

রূপায়ণ গঙ্গোপাধ্যায় ও সুদীপ রায়চৌধুরী: দেশজুড়ে ভোটের হাওয়া। রাত পোহালেই পঞ্চম দফার নির্বাচন। তার পরও বাকি ২ দফা। সপ্তম দফায় বারাণসী অর্থাৎ খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) আসনে নির্বাচন। আর বারাণসীর বাঙালি বাসিন্দাদের কাছে পৌঁছতে এবার সেখানে হাজির বঙ্গ বিজেপি। শনিবারই উত্তরবঙ্গের নেতারা প্রচারের জন্য পৌঁছে গিয়েছেন। ইতিমধ্যেই শুরু করেছেন প্রচার।

দেশজুড়ে চলছে অষ্টাদশ লোকসভা নির্বাচন (Lok Sabha Election 2024)। প্রধানমন্ত্রী থেকে শুরু করে অন্যান্য রাজ্যের মুখ্যমন্ত্রীরা, মোটের উপর সকলেই প্রচারে ঝাঁপিয়েছেন। দলের রণকৌশল মেনে সকলেই নিজেদের মতো করে জনসংযোগ করছেন। এবার বিজেপির নজরে বারাণসীর বাঙালিপট্টি। জানা গিয়েছে, বারাণসীতে প্রায় ২ লক্ষ বাঙালি ভোটার রয়েছেন। কাশী বিশ্বনাথ ধামে আগের তুলনায় বাঙালির সংখ্যা কমলেও তা এখনও একটি বড় ফ্যাক্টর। তাই তাঁদের আরও কাছে পৌঁছতে এবার বাংলার বাঙালি নেতাদের শরণাপন্ন গেরুয়া শিবির। যা খবর, শনিবার বিজেপির শিখা চট্টোপাধ্যায়, মালতি রাভা রায়, কৌশিক রায়-সহ ১০ জন নেতা পৌঁছে গিয়েছেন বারাণসীতে।  

Advertisement

[আরও পড়ুন: পুরুলিয়ায় প্রধানমন্ত্রীর মঞ্চে ভারত সেবাশ্রমের মহারাজ, নির্বাচনী ব্যানার থেকে সরল প্রার্থীর ছবিই!]

রবিবার সকালে বঙ্গ বিজেপির এই নেতাদের সঙ্গে দেখা করেন সুনীল বনশল। আগামী ২০ দিন বারাণসীতেই থাকবেন এই নেতা-নেত্রীরা। বারাণসীতে ২ লক্ষের বেশি বাঙালি ভোটারদের সঙ্গে জনসংযোগ করবেন তাঁরা। এই ভোটাররা বিজেপিরই ভোটার বলে দাবি। তা সত্ত্বেও বাঙালিপট্টির ভোট নিশ্চিত করতেই এবার বঙ্গ বিজেপিকে ময়দানে নামানোর সিদ্ধান্ত বলে খবর। তবে কেন শুধুমাত্র উত্তরবঙ্গের নেতারাই এই দলে? আসলে দক্ষিণবঙ্গের একাধিক আসনে এখনও ভোট বাকি। ফলত এদিকের নেতারা নিজেদের এলাকায় প্রচারে ব্যস্ত। সেই কারণেই বারাণসীর প্রতিনিধি দলে শুধুমাত্র উত্তরবঙ্গের নেতারাই।  

Advertisement

[আরও পড়ুন: ইজরায়েলে বিস্ফোরক পাঠাচ্ছে ভারত! অস্ত্র বোঝাই জাহাজ আটকাল নয়াদিল্লির বন্ধু]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ