২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

রাতের অন্ধকারে দুষ্কৃতীরা ভাঙল হনুমানের মূর্তি, যোগীর রাজ্যে ব্যাপক উত্তেজনা

Published by: Subhamay Mandal |    Posted: August 12, 2020 4:03 pm|    Updated: August 12, 2020 4:03 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিছুদিন আগেই অযোধ্যায় দীর্ঘদিনের প্রতীক্ষার অবসান করে রাম মন্দিরের (Ram Temple) ভূমিপুজো হয়েছে। মন্দিরের শিলান্যাস নিজে উপস্থিত থেকে করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। সমস্ত বন্দোবস্ত তদারকি করেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। কিন্তু কয়েকদিনের মধ্যেই যোগীর রাজ্য উত্তরপ্রদেশেই অঘটন। রাতের অন্ধকারে কে বা কারা এসে ভাঙল রামের পরম ভক্ত হনুমানের মূর্তি (Lord Hanuman)। যা নিয়ে মঙ্গলবার দিনভর অশান্ত থাকল মুজফ্ফরনগরের (Muzaffar Nagar) সৈয়দপুরা অঞ্চল। এই ঘটনায় যদিও পুলিশ কাউকে গ্রেপ্তার করতে পারেনি। তবে থমথমে রয়েছে কালা গ্রাম এলাকা।

জানা গিয়েছে, সৈয়দপুরার কালা গ্রামে একটি বহু পুরনো শিবমন্দির রয়েছে। তার ভিতরেই একটি হনুমান মূর্তি ছিল। কে বা কারা রাতের অন্ধকারে এসে তা গুঁড়িয়ে দিয়ে যায়। স্থানীয় পুলিশ জানিয়েছে, মন্দিরের পুরোহিত পণ্ডিত বলবীর অভিযোগ দায়ের করেছেন থানায়। অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীদের নামে এফআইআর দায়ের করেছে পুলিশ। এই ঘটনায় জড়িতদের খোঁজ চালাচ্ছে পুলিশ। তবে মূর্তি ভাঙার ঘটনায় বিক্ষিপ্ত অশান্তি হয়েছে এলাকায়। বড়সড় অপ্রীতিকর ঘটনা এড়াতে এলাকায় প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছে। উত্তেজনার আশঙ্কাতেই পুলিশ ব্যবস্থা।

[আরও পড়ুন: উত্তপ্ত বেঙ্গালুরুতে সম্প্রীতির নজির, মন্দির বাঁচাতে মানববন্ধন ইসলাম ধর্মাবলম্বীদের]

উত্তেজিত বাসিন্দাদের শান্ত করতে মন্দিরে নয়া হনুমান মূর্তি বসানোর প্রতিশ্রুতি দিয়েছে পুলিশ। ঘটনার সঙ্গে জড়িতে যেই হোক না কেন, ধর্ম-বর্ণ না দেখে ব্যবস্থা নেবে বলে জানিয়েছএ পুলিশ। আশেপাশের বেশ কয়েকটি গ্রামেও পুলিশি টহল চলছে বলে জানা গিয়েছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement