BREAKING NEWS

৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ছেলেকে কামড়েছে কুকুর, ‘প্রতিশোধ’ নিতে সারমেয়র পা কেটে খুন ব্যক্তির

Published by: Biswadip Dey |    Posted: December 2, 2021 8:09 pm|    Updated: December 2, 2021 8:09 pm

Madhya Pradesh man allegedly killed a stray dog after chopping off its leg। Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কুকুর (Dog) কামড়ে দিয়েছে ছেলেকে। ‘প্রতিশোধ’ নিতে এবার কুকুরের পা কেটে নিলেন বাবা। এমনই মর্মান্তিক ঘটনার সাক্ষী হল মধ্যপ্রদেশ। শেষ পর্যন্ত যন্ত্রণা সহ্য করতে না পেরে কষ্ট পেয়ে মারা যায় কুকুরটি। ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সিমারিতাল গ্রামের ঘটনার ভিডিও। ওই ব্যক্তির গ্রেপ্তারের দাবিতে সোচ্চার নেট দুনিয়া।

ঠিক কী হয়েছিল? জানা যাচ্ছে, কুকুরটি আচমকাই হিংস্র হয়ে উঠেছিল। ওই ব্যক্তির ছেলে ছাড়াও আরও ৫ জন গ্রামবাসীকে কামড়েছিল পশুটি। কুকুর ছেলের চোয়ালের মাংস ছিঁড়ে তুলে নেওয়ার পরই ক্ষুব্ধ হয়ে ওঠেন ওই ব্যক্তি। এরপরই কুকুরটির উপরে চড়াও হন তিনি। অবলা জীবটিকে প্রবল মারধর করতে করতে ধারাল অস্ত্র দিয়ে কেটে নেন সেটির পা। তার আগে রড দিয়ে কুকুরটিকে বেধড়ক মারধর করা হয়েছিল। সেই আঘাত সয়ে নিলেও পা কেটে নেওয়ার অকথ্য যন্ত্রণা আর সইতে না পেরে কিছুক্ষণ পরে মৃত্যুর কোলে ঢলে পড়ে কুকুরটি।

[আরও পড়ুন: ভারতেও ওমিক্রনের থাবা, কর্ণাটকে ২ ব্যক্তির শরীরে মিলল করোনার নতুন স্ট্রেন]

ইতিমধ্যেই এফআইআর করা হয়েছে অভিযুক্তের বিরুদ্ধে। তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪২৯ ধারা ও পশুর প্রতি নিষ্ঠুরতা দমন আইনে বিভিন্ন ধারায় মামলা দায়ের করা হয়েছে।
সংবাদ সংস্থা পিটিআইয়ের সঙ্গে কথা বলার সময় পুলিশ সুপারিন্টেন্ডেন্ট অমিত সাংঘি জানিয়েছেন, অভিযুক্তের নাম সাগর বিশ্বাস। অনেকেই ওই ব্য়ক্তির আচরণের প্রতিবাদ করেছেন।

‘পেটা’ কর্মী মিত আশার জানিয়েছেন, এর আগে মধ্যপ্রদেশে কোনও পশুর উপরে এই ধরনের আচরণ হতে দেখেননি। তাঁর মতে, ওই ব্যক্তির গভীর মানসিক সমস্যা রয়েছে। তাঁর নিয়মিত কাউন্সিলিং প্রয়োজন। সেই সঙ্গে তিনি মনে করিয়ে দেন, পশু নির্যাতনের বিরুদ্ধে কড়া আইন কতটা জরুরি তা আবারও স্পষ্ট হল এই ঘটনায়। অবিলম্বে অভিযুক্তের গ্রেপ্তারির দাবিতে সরব হয়েছেন তিনি।

[আরও পড়ুন: লোকসভায় ৩০০ আসন পাওয়ার ক্ষমতা নেই কংগ্রেসের! দলের অস্বস্তি বাড়ালেন গুলাম নবি আজাদ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে