BREAKING NEWS

২৩ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ১০ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

স্বাস্থ্য শিবির পরিদর্শনে গিয়ে বৃদ্ধা রোগীর পা টিপে দিলেন মন্ত্রী, রাত কাটালেন হাসপাতালেই

Published by: Kishore Ghosh |    Posted: November 16, 2022 4:22 pm|    Updated: November 16, 2022 4:23 pm

Madhya Pradesh Minister Pradhuman Singh Tomar gives leg massage to patients and serves them breakfast | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাই প্রোফাইল মন্ত্রী এসেছিলেন হাসপাতাল পরিদর্শনে। দ্রুত চলে যাওয়ার কথা ছিল তাঁর। কিন্ত রোগীদের সমস্যা বুঝতে গোটা রাত হাসপাতালে থেকে যান তিনি। এমনকী এক বৃদ্ধার রোগীর পা টিপে দেন। সকালে রোগীদের জলখাবার পরিবেশন করতেও দেখা যায় তাঁকে। সবটাই অবিশ্বাস্য। কিন্তু এই ঘটনা বাস্তব। মধ্যপ্রদেশ (Madhya Pradesh) সরকারের শক্তি মন্ত্রী (Energy Minister) প্রদ্যুম্ন সিং তোমার (Pradhuman Singh Tomar) এমন কাণ্ড করেছেন সম্প্রতি। জিতেছেন জনতার মন।

গঠনাটি গত সোমবারের। গোয়ালিওরের হাজিরা এলাকার সরকারি হাসপাতালের (Gwalior Civil Hospital) উদ্যোগে চলছিল একটি স্বাস্থ্য শিবির। সন্ধেবেলা সেখানে হাজির হন প্রধুমান। মন্ত্রী মশাই ছানি অপরেশনের ক্যাম্পে হাজির হলে স্বভাবতই হইচই পড়ে যায়। ব্যস্ত হন হাসপাতাল কর্তৃপক্ষ। যদিও মন্ত্রী তাঁদের চমকে দেন ঘরোয়া ব্যবহারে। এরপর রাতভর হাসপাতলে কাটান তিনি। প্রদ্যুম্ন জানিয়েছেন, হাসপাতালে রোগীদের কোন অসুবিধা হচ্ছে কিনা বুঝতেই রাতে থেকে যান তিনি। এমনকী এক বৃদ্ধা রোগীর পা ম্যাসাজ করে দেন। পরদিন সকালে রোগীদের জল খাবারও পরিবেশন করেন প্রদ্যুম্ন সিং তোমার।

[আরও পড়ুন: রাজস্থানে কংগ্রেসের সংকট আরও প্রকট, ক্ষোভ উগরে পর্যবেক্ষক পদ ছাড়লেন অজয় মাকেন]

পরে হাসপাতালে রাত কাটানো নিয়ে প্রশ্ন করা হলে মন্ত্রী বলেন, “হাসপাতালে রোগীদের কী ধরনের অসুবিধায় পড়তে হচ্ছে, তা বুঝতেই রাতে সেখানে ছিলাম। জনসাধারণকে উন্নত স্বাস্থ্য পরিষেবা দিতে বদ্ধপরিকর।” প্রদ্যুম্ন যোগ করেন, “গোয়ালিওরে স্বাস্থ্য ক্ষেত্রে অনেক কাজ হয়েছে। সিভিল হাসপাতালের উন্নতি হয়েছে। প্রতিদিন প্রায় এক হাজার রোগী চিকিৎসার জন্য এখানে আসেন। সেই সঙ্গে বিড়লা নগর মাতৃসদনের নতুন ভবনের কাজ শেষ পর্যায়ে রয়েছে। প্রতিটি ওয়ার্ডের কাছে সঞ্জীবনী ক্লিনিক খোলা হচ্ছে, যেখানে আপনি প্রাথমিক চিকিৎসা পেতে পারেন এবং বেশ কিছু পরীক্ষা বিনামূল্যে করার সুবিধা পাবেন। বহোদাপুরেও ৩০ শয্যার হাসপাতাল নির্মাণের কাজ চলছে।”

[আরও পড়ুন: এবার ট্রেনে মিলবে স্থানীয় খাবার, সুগার রোগীদের জন্যও বিশেষ ব্যবস্থা রেলের]

উল্লেখ্য, সোমবার ছিল গোয়ালিওরের ওই স্বাস্থ্য শিবিরের প্রথম দিন। ওই দিন ছানি অপরেশনের জন্য নাম লেখান ৬০ জন রোগী। অস্ত্রোপচার হয় ৭ জনের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে