BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  বুধবার ২১ অক্টোবর ২০২০ 

Advertisement

করোনায় কাঁপছে মহারাষ্ট্র, বকেয়া বেতনের দাবিতে ধর্মঘটের হুমকি চিকিৎসকদের

Published by: Monishankar Choudhury |    Posted: June 17, 2020 8:07 pm|    Updated: June 17, 2020 8:07 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোরোনার মারে ত্রস্ত ভারত। দেশের মধ্যে সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত রাজ্য মহারাষ্ট্র। এবার সেখানেই দেখা দিয়েছে এক নতুন সমস্যা। উদ্ধব সরকারের মাথা ব্যথা বাড়িয়ে বেতন না মেলায় ধর্মঘটের হুমকি দিয়েছেন চিকিৎসকরা।

[আরও পড়ুন: আপ বিধায়ক অতীশী করোনা আক্রান্ত, সংক্রমিত দলের আরও দুুই জনপ্রতিনিধি]

জানা গিয়েছে, লকডাউন শুরু হওয়ার পর থেকেই মাইনে বন্ধ বা আংশিকভাবে দেওয়া হচ্ছে চিকিৎসকদের। এই অবস্থা মহারাষ্ট্রের বেশ কয়েকটি সরকারি হাসপাতালের। শেষমেশ তিতিবিরক্ত হয়ে ধর্মঘটে যাওয়ার হুমকি দিয়েছেন এই ডাক্তাররা। পাওনা অর্থ মিটিয়ে না দিলে তাঁরা বাধ্য হয়ে চিকিৎসা বন্ধ করে দেবেন বলে জানিয়েছেন। ধর্মঘটের হুমকি দেওয়া চিকিত্‍সকদের মধ্যে রয়েছেন বিএমসি-র ২২ জন চুক্তি নির্ভর চিকিত্‍সক, এরা ‘রাষ্ট্রীয় বাল স্বাস্থ্য’ কার্যক্রমের অধীনে কাজে যোগ দিয়েছিলেন। এছাড়া যোগেশ্বরী এইচবিটি ট্রমা সেন্টারের ২৭ জন চিকিত্‍সক এবং কুপার হাসপাতালের একজন ডাক্তার। অনেক চিকিওৎসকের দাবি, তাঁরা অর্ধেকেরও কম মাইনে পাচ্ছেন।

দেশের মধ্যে করোনা সংক্রমণ সবথেকে মারাত্মক জায়গায় পৌঁছেছে মহারাষ্ট্রে। মৃতদের শেষকৃত্যের জন্য রীতিমতো গণকবর খোঁড়া হয়েছে ওই রাজ্যে। প্রতিদিনই লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তদের সংখ্যা। এহেন পরিস্থিতিতে চিকিৎসকদের হুঁশিয়ারিতে রীতিমতো সমস্যা বেড়েছে উদ্ধব ঠাকরের সরকারের। উল্লেখ্য, বুধবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৯৭৪ জন। ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৩ লক্ষ ৫৪ হাজার, ৬৫ জন। অন্যদিকে, সক্রিয় রোগীর সংখ্যা ১,৫৫,২২৭। সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১,৮৬,৯৩৪ জন।

[আরও পড়ুন: খিদেয় কাঁদছে ৪ মাসের শিশু, বাড়ি থেকে ট্রেনে দুধ পৌঁছে দিলেন পুলিশকর্মী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement