BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নিরাপত্তায় বড়সড় গলদ! পাঞ্জাবের রাস্তায় প্রায় ২০ মিনিট আটকে রইলেন প্রধানমন্ত্রী মোদি

Published by: Subhajit Mandal |    Posted: January 5, 2022 3:06 pm|    Updated: January 5, 2022 3:47 pm

Major Security Lapse, PM Modi Stuck On Flyover For 15-20 Minutes In Punjab | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটমুখী পাঞ্জাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) নিরাপত্তায় বড়সড় গলদ। ভাতিন্ডা বিমানবন্দর থেকে ফিরোজপুর যাওয়ার পথে বিক্ষোভের জেরে প্রায় মিনিট কুড়ি একটি ফ্লাইওভারে আটকে থাকতে হল প্রধানমন্ত্রীকে। যার জেরে সমস্ত কর্মসূচি বাতিল করে ভাতিণ্ডা ফিরে এলেন মোদি। 

প্রধানমন্ত্রী ভাতিণ্ডায় গিয়েছেন হুসেইনিওয়ালার ন্যাশনাল ওয়্যার মেমোরিয়াল পরিদর্শনে। প্রথমে ঠিক ছিল তিনি ভাতিণ্ডা বিমানবন্দর থেকে হেলিকপ্টারে ওয়্যার মেমোরিয়ালে যাবেন। কিন্তু বৃষ্টির জন্য কপ্টার ওড়া সম্ভব হয়নি। তাই তিনি প্রায় দু’ঘন্টার রাস্তা সড়কপথেই যাওয়ার সিদ্ধান্ত নেন। সেই মতো নিরাপত্তার বন্দোবস্তও করা হয় বলে দাবি করেছেন পাঞ্জাবের ডিজিপি।

Major Security Lapse, PM Modi Stuck On Flyover For 15-20 Minutes In Punjab

[আরও পড়ুন: করোনা উদ্বেগে উত্তরপ্রদেশে সমস্ত জনসভা বাতিল কংগ্রেসের, স্থগিত যোগীর নয়ডার অনুষ্ঠানও]

নিরাপত্তা খতিয়ে দেখার পরই সড়কপথেই মোদির সফরের অনুমতি দেয় স্বরাষ্ট্রমন্ত্রক (Home Ministry)। কিন্তু ন্যাশনাল ওয়্যার মেমোরিয়াল থেকে ৩০ কিলোমিটার দূরে হঠাৎ দেখা যায় একটি কৃষক সংগঠনের সদস্যরা বিক্ষোভ দেখাচ্ছেন এবং রাস্তা বন্ধ। যার ফলে আটকে যায় প্রধানমন্ত্রীর কনভয়। প্রায় মিনিট ২০ অপেক্ষা করার পর ভাতিণ্ডা বিমানবন্দরে ফিরে যান মোদি। তাঁর সব অনুষ্ঠান বাতিল করতে হয়। প্রাথমিকভাবে জানা গিয়েছে, ওই কৃষক সংগঠনের সদস্যরা মোদির বিরুদ্ধেই বিক্ষোভ দেখাচ্ছিলেন।

Major Security Lapse, PM Modi Stuck On Flyover For 15-20 Minutes In Punjab

[আরও পড়ুন: শিকেয় কোভিডবিধি, কংগ্রেস আয়োজিত ম্যারাথনে পদপিষ্ট হয়ে জখম বহু, ভয় ধরাচ্ছে Viral Video]

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে জানানো হয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নিরাপত্তায় বড়সড় খামতি দেখা গিয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রক ইতিমধ্যেই এ বিষয়ে রাজ্য স্বরাষ্ট্র দপ্তরের কাছে রিপোর্ট চেয়ে পাঠিয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রের দাবি, অনেক আগে থেকে প্রধানমন্ত্রীর সফরসূচি সম্পর্কে জানানো সত্ত্বেও, পাঞ্জাবের কংগ্রেস (Congress)  সরকার নিরাপত্তার উপযুক্ত ব্যবস্থা করেনি। নিয়ম অনুযায়ী প্রধানমন্ত্রীর যাতায়াতের পথে যান নিয়ন্ত্রণের জন্য অতিরিক্ত বাহিনী মোতায়েন করার কথা ছিল পাঞ্জাব সরকারের। কিন্তু স্পষ্টতই পাঞ্জাব সরকার সেটা করেনি। ইতিমধ্যেই পাঞ্জাবের স্বরাষ্ট্র দপ্তরের কাছে রিপোর্ট চাওয়া হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে