BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

গান্ধী জয়ন্তীতে উত্তপ্ত কাশ্মীর, একইদিন তিন এলাকায় জঙ্গি হানা, মৃত্যু আম নাগরিকের

Published by: Paramita Paul |    Posted: October 3, 2021 9:00 am|    Updated: October 3, 2021 9:04 am

Man dead, grenade thrown at CRPF in 3 terrorist attacks in Kashmir | Sangbad Pratidin

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গান্ধী জয়ন্তীর সন্ধেয় উত্তপ্ত হল কাশ্মীর (Kashmir)। একইদিনে তিনটি আলাদা আলাদা এলাকায় হামলা চালাল জেহাদিরা। জঙ্গি হামলায় এক আম কাশ্মীরির মৃত্যু হয়েছে। জঙ্গিদের ছোড়া গুলিতে জখম হয়েছেন আরও একজন। শুধু আম কাশ্মীরি নয়, শনিবার সন্ধের জঙ্গি হামলার নিশানায় ছিল সিআরপিএফ বাঙ্কারও। আধাসেনার ছাউনি লক্ষ্য করে গ্রেনেড হামলা (Grenade Attack) চালায় তারা। এর পরই ভূস্বর্গজুড়ে কড়া সতর্কতা জারি করা হয়েছে। নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে বিস্তীর্ণ এলাকা।
 
শনিবার বিকেল পৌনে ছ’টা। কাড়া নগর (Kara Nagar) এলাকায় এক কাশ্মীরিকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালায় জেহাদিরা। গুলি লাগে মাজিদ আহমেদ গজরি নামে এক ব্যক্তির মাথায়। গুলি চালিয়ে ঘটনাস্থল থেকে চম্পট দেয় জঙ্গিরা (Terrorists)। জখম ব্যক্তিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। খবর পেয় কাড়া নগর এলাকায় পৌঁছয় বাহিনী। নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা ওই এলাকা। বাড়িয়ে দেওয়া হয় নাকা চেকিং। কিন্তু কাউকে এখনও পর্যন্ত গ্রেপ্তার করা যায়নি।
 
CRPF soldier killed, 3 injured in attack in Jammu and Kashmir's Lawaypora
 

[আরও পড়ুন: বাতিলের পথে টোকেন? পুজোর আগে আরও ৬ লক্ষ স্মার্ট কার্ড আনছে কলকাতা মেট্রো]

সতর্কতার মাঝেই দ্বিতীয় হামলার ঘটনাটি ঘটে বাতমালো এলাকায়। ফের অতর্কিতে হামলা চালায় কয়েকজন জেহাদি। তাদের ছোড়া গুলিতে গুরুতর জখম হন এক ব্যক্তি। নাম মহম্মদ শাফি দর। পুলিশ জানিয়েছে, তার আঘাতও গুরুতর। হাসপাতালে চিকিৎসাধীন তিনি। জেহাদিদের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ।
Kashmir force
ফাইল ফটো
 
এর মাঝেই পৌনে সাতটা নাগাদ দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগের কেপি রোডের আধা সামরিক বাহিনীর ছাউনি লক্ষ্য করে ছোড়া হয় গ্রেনেড ছাউনির কাছে বিস্ফোরণ হয়। যদিও কোনও হতাহত বা ক্ষয়ক্ষতি ঘটেনি। তবে একইদিনে কাশ্মীরের তিন এলাকায় নাশকতামূলক কার্যকলাপের জেরে চাঞ্চল্য ছড়িয়েছে। জারি করা হয়েছে সতর্কতা। নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে গোটা এলাকা। চলছে টহলদারি। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement