Advertisement
Advertisement
Noida

মূক ও বধির সেজে একের পর এক চুরি, পুলিশের জালে অভিযুক্ত

অভিযুক্তের ঠাঁই হয়েছে গরাদের পিছনে।

Man fakes hearing, speech disabilities, arrested for thefts in Noida

প্রতীকী ছবি।

Published by: Suchinta Pal Chowdhury
  • Posted:April 16, 2024 8:21 pm
  • Updated:April 16, 2024 8:23 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মূক ও বধির সেজে একের পর এক চুরি করছিলেন যুবক। কখনও বাড়ি, কখনও রাস্তায় দাঁড়িয়ে থাকা গাড়ি। সেখান থেকেই হাতিয়ে নিতেন দামি দামি ফোন, ল্যাপটপ। এই ভাবেই চলছিল কারবার। কিন্তু বেশিদিন আর অভিনয় চালিয়ে যেত পারলেন না অভিযুক্ত। অবশেষে ধরা পড়লেন পুলিশের হাতে। এখন তাঁর ঠাঁই হয়েছে গরাদের পিছনে।

জানা গিয়েছে, অভিযুক্তের নাম রুথ্রা ভেঙ্কটেসন। বছর বাইশের এই যুবক তামিলনাড়ুর বাসিন্দা। বেশ কয়েকদিন ধরে রুথ্রা নয়ডার একাধিক অঞ্চলে চুরি করছিলেন। আর যাতে কারও সন্দেহ তাঁর উপর না যায় তাই মূক ও বধির সেজে থাকতেন। কিন্তু কয়েকটি সূত্রে খবর পেয়ে রুথ্রার উপর নজর রাখছিল পুলিশ। অবশেষে জালে ধরা পড়ে অভিযুক্ত।

Advertisement

[আরও পড়ুন: পড়াশোনা বিদেশে, লন্ডন থেকে CAA’র প্রতিবাদ, চেনেন ভোট ময়দানে নামা তৃণমূলের নয়া প্রার্থীকে?]

এনিয়ে বিসরাখ থানার পুলিশ জানিয়েছে, “অভিযুক্তের উপর নজরদারি চালানো হচ্ছিল। প্রযুক্তিগত বেশ কিছু প্রমাণও ছিল তাঁর বিরুদ্ধে। অভিযুক্তকে গ্রেপ্তার করে ব্যাগ-সহ নয়টি ল্যাপটপ, তিনটি ল্যাপটপ চার্জার উদ্ধার করা হয়। তাঁর কাছ থেকে একটি ছুরিও মিলেছে। তিনি বাড়ি ও বিভিন্ন থেকে চুরি করতেন। আর গ্রেপ্তারি এড়ানোর জন্য মূখ ও বধির সেজে থাকতেন।” 

Advertisement

পুলিশ সূত্রে খবর, জিজ্ঞাসাবাদের সময় অপরাধের কথা স্বীকার করে নিয়েছেন রুথ্রা। নিজেই জানিয়েছেন, কীভাবে বিশেষভাবে সক্ষম সেজে চুরি করতেন। অভিযুক্তের বিরুদ্ধে এফআইআর দায়ের করে তদন্ত শুরু করেছে পুলিশ। আপাতত রুথ্রার দিন কাটছে জেলে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ