BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ঝাড়খণ্ডে ফের মাথাচাড়া দিচ্ছে মাওবাদীরা? একরাতে ১২ বন বাংলোয় বিস্ফোরণ

Published by: Paramita Paul |    Posted: July 13, 2020 9:16 am|    Updated: July 13, 2020 9:16 am

An Images

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আবহে ঝাড়খণ্ডে (Jharkhand) কি ফের মাথাচাড়া দিচ্ছে মাওবাদীরা? গত কয়েকদিন ধরে একের পর এক নাশকতামূলক কাজকর্ম চালিয়েছে তাঁরা। ল্যান্ডমাইন দিয়ে উড়িয়ে দেওয়া হয়েছে একের পর সরকারি সম্পত্তি। বিস্ফোরণ ঘটিয়েছে ১২টি বন বাংলোয়। তবে এই হামলায় হতাহতের কোনও খবর নেই।

গত শনিবার ঝাড়খণ্ডের পশ্চিম সিংভূম জেলায় বন দপ্তরের বেশ কয়েকটি ভবনে বিস্ফোরণ ঘটিয়েছে মাওবাদীরা। পুলিশের দাবি, এক রাতের মধ্যে বন দপ্তরের মোট ১২টি সম্পত্তিতে হামলা চালানো হয়েছে। রাজ্য পুলিশের ডিআইজি (কোলহান রেঞ্জ) রাজীব রঞ্জন সিং জানিয়েছেন, “শনিবার রাত ১টা থেকে ৩টের মধ্যে বারকেলা এলাকায় বন দপ্তরের বেশ কয়েকটি সম্পত্তিতে মাওবাদীরা হামলা চালায়। ল্যান্ডমাইন বিস্ফোরণ ঘটিয়ে একটি বাংলো এবং কয়েকটি বাড়ি উড়িয়ে দিয়েছে তারা। এই সমস্ত বাড়িতে বন দপ্তরের কর্মীরা থাকতেন।’ যদিও হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। সূত্রের খবর, বাড়িতে ঢুকে বনদপ্তরের কর্মীদের দ্রুত এলাকা ছাড়া হুমকি দেয়। এরপরই বিস্ফোরণ ঘটানো হয়। যা দেখে প্রশাসনের ধারনা, স্রেফ আতঙ্ক তৈরি্ করতে এই হামলা চালানো হয়েছে।

[আরো পড়ুন : আজই জেপি নাড্ডার সঙ্গে দেখা পাইলটের? সরকার পড়বে না, মাঝরাতে দাবি কংগ্রেসের]

ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। মাওবাদীদের সন্ধানে ফের রাজ্যজুড়ে অভিযান শুরু হবে বলে জানানো হয়েছে। প্রসঙ্গত, বিভিন্ন রাজ্যে উন্নয়নমূলক কাজকর্মের মাধ্যমে মাওবাদীদের মূলস্রোতে ফেরানো হচ্ছিল। কিন্তু লকডাউনে কাজ হারিয়ে ঘরেফেরা শ্রমিকদের দলে টানার চেষ্টা করছে তাঁরা। আর এই প্রবণতা পুলিশ ও গোয়েন্দাদের চিন্তা বাড়াচ্ছে।

[আরো পড়ুন : ‘রাজস্থানে সংখ্যাগরিষ্ঠতা হারিয়েছে গেহলটের সরকার’, দাবি পাইলটের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement