১ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

আজই জেপি নাড্ডার সঙ্গে দেখা পাইলটের? সরকার পড়বে না, মাঝরাতে দাবি কংগ্রেসের

Published by: Subhajit Mandal |    Posted: July 13, 2020 8:43 am|    Updated: July 13, 2020 8:43 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আজই কি বিজেপিতে (BJP) যোগ দিচ্ছেন রাজস্থানের উপমুখ্যমন্ত্রী তথা প্রদেশ কংগ্রেস সভাপতি শচীন পাইলট (Sachin Pilot)? দিল্লির অলিগলিতে কান পাতলেই শোনা যাচ্ছে সেই সম্ভাবনার কথা। একাধিক সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবি, রাজস্থানের উপমুখ্যমন্ত্রী আজই দিল্লিতে বিজেপি সভাপতি জেপি নাড্ডার সঙ্গে দেখা করতে পারেন। এবং খুব শীঘ্রই বিজেপিতে যোগ দেওয়ার ব্যাপারটি পাকা করে ফেলতে পারেন।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রের দাবি, সেই লকডাউনের আগে থেকেই বিজেপির সঙ্গে যোগাযোগ চালাচ্ছেন পাইলট। কংগ্রেসে (Congress) থেকে যেটা পাননি বিজেপিতে গিয়ে সেই মহার্ঘ মুখ্যমন্ত্রীর পদ পেতে চান তিনি। বিজেপি নেতৃত্ব তাঁকে এখনই মুখ্যমন্ত্রীর পদ দেওয়ার ব্যাপারে পুরোপুরি আস্বস্ত করতে পারেনি। কারণ, রাজস্থানে বসুন্ধরা রাজের (Vasundhara Raje) মতো হেভিওয়েট নেত্রীর উপস্থিতি। পাইলটকে মুখ্যমন্ত্রী করে দিলে সদলবলে বিদ্রোহ ঘোষণা করতে পারেন ‘মহারানি’। বিজেপির অন্তত ৪৫ জন বিধায়ক রাজের সমর্থক। তাই পাইলটের পক্ষে বিজেপিতে গিয়ে মুখ্যমন্ত্রিত্ব পাওয়াটা সহজ কাজ হবে না। তবে বিজেপি নেতৃত্ব তাঁকে আশ্বাস দিয়েছে, কংগ্রেস সরকার ফেলে দিতে পারলে তাঁর দাবি ভেবে দেখা হবে। ওই সংবাদমাধ্যম সূত্রের খবর, আজ নাড্ডার সঙ্গে দেখা করে সেই চুক্তিই চূড়ান্ত করতে চান পাইলট। যদিও, পাইলট ঘনিষ্ঠ আরেক সুত্র এখনও বলছে, তিনি একেবারেই বিজেপিতে যোগ দেওয়ার কথা ভাবছেন না। এমনকী নাড্ডার সঙ্গে দেখা করারও কোনও পরিকল্পনা নেই তাঁর। প্রয়োজনে নিজের আলাদা দল তৈরি করতে পারেন পাইলট।

[আরও পড়ুন: ‘রাজস্থানে সংখ্যাগরিষ্ঠতা হারিয়েছে গেহলটের সরকার’, দাবি পাইলটের]

এদিকে কংগ্রেস শিবিরের দাবি, রাজস্থান সরকারের উপর এই মুহূর্তে কোনও সংকট নেই। গতকাল রাত আড়াইটের সময় এক সংবাদ বিবৃতিতে রাজস্থানে কংগ্রেসের পর্যবেক্ষক অবিনাশ পাণ্ডে বলেন, “সরকারের উপর কোনও সংকট নেই। অশোক গেহলট, সোনিয়া গান্ধী এবং রাহুল গান্ধীর নেতৃত্বে ভরসা রেখে মোট ১০৯ জন বিধায়ক সরকারকে সমর্থনের চিঠিতে সই করেছেন। আরও কয়েকজন বিধায়কের সঙ্গে ফোনে যোগাযোগ হয়েছে। তাঁরাও শীঘ্রই সরকারকে সমর্থন করবে।” তবে পাণ্ডে স্বীকার করে নিয়েছেন, পাইলটের সঙ্গে দলের যোগাযোগ নেই। গত দু’দিন উপমুখ্যমন্ত্রীর সাথে তাঁদের কোনও কথা হয়নি।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement