BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘রাম’ নাম না করায় বিদেশি হিন্দু যুবককে ছুরি মারল ভারতীয় ভক্ত

Published by: Subhajit Mandal |    Posted: May 29, 2019 9:07 pm|    Updated: May 29, 2019 9:07 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হিন্দুস্তান মে রেহেনা হ্যায়… তো রাম নাম কেহেনা হ্যায়। এ যেন রামভক্তদের (পড়ুন বিজেপি ভক্তদের) আপ্তবাক্য হয়ে গিয়েছে। ভারতে থাকতে হলে জয় শ্রীরাম বলতেই হবে, সে আপনি যেই হোন-কোনও ছাড় নেই। অতিরাম ভক্তদের এই দাবি না মানলেই দিকে দিকে আক্রান্ত হতে হচ্ছে আম জনতাকে। সে যে ধর্মের বা যে গোষ্ঠীরই হোক কোনও বাছবিচার নেই। আক্রান্তদের এই তালিকায় এবার একজন বিদেশি নাগরিকেরও নাম চলে এল। রাম নাম না বলায় খাস মথুরায় আক্রান্ত হতে হল এক লাটভিয়ান হিন্দু যুবককে। তাঁর গলায় ছুরি বসিয়ে দিল আরেক হিন্দু যুবক।

[আরও পড়ুন: অসুস্থতার জন্য মোদির মন্ত্রিসভা থেকে সরলেন জেটলি, অর্থমন্ত্রকে কে?]

ঘটনাচক্রে আক্রান্ত লাটভিয়ান যুবকও একনিষ্ঠ হিন্দু এবং নিজেকে ঈশ্বরের সেবক বলে পরিচয় দেন। গত প্রায় ২০ বছর ধরে তিনি মথুরাতেই আছেন তিনি। পুলিশ সূত্রে খবর আক্রান্ত ওই যুবকের আসল নাম দেব বাত্রা। কিন্তু, ধর্মান্তকরণের পর নিজের নাম বদলে নেন তিনি। এলাকায় তিনি কৃষ্ণকান্ত নামে পরিচিত। মঙ্গলবার সকালে মথুরার রাধাকুণ্ড ঘাটে স্নান করতে গিয়েছিলেন কৃষ্ণকান্ত। সেসময় তাঁর পাশেই স্নান করছিল অভিযুক্ত যুবক। ওই লাটাভিয়ান যুবকের অভিযোগ, তিনি যখন স্নান করছিলেন তখন বারবার তাঁকে রাম নাম করার জন্য চাপ দিচ্ছিল অভিযুক্ত। বারবার একই কথা বলায় তিনি বিরক্ত হয়ে যান এবং ওই রামভক্তকে একটি চড় মারেন। তারপরই ওই অভিযুক্ত, কৃষ্ণকান্তের গলায় ছুরি বসিয়ে দেয়। আপাতত, হাসপাতালে চিকিৎসারত ওই বিদেশি যুবক।

[আরও পড়ুন: গান্ধী পরিবারে ধাক্কা, ন্যাশনাল হেরাল্ডের সম্পত্তি বাজেয়াপ্ত ইডির]

পুলিশ সূত্রের খবর, অভিযুক্ত যুবকের নাম ঋষি কুমার। ২৮ বছর বয়সি ওই যুবকের আসল বাড়ি রাজস্থানে। দিন দুই আগেই রাজস্থান থেকে মথুরা গিয়েছিল সে। পুলিশি জেরায় সে স্বীকার করে নিয়েছে, রাম নাম না করায় সে যে হামলা চালিয়েছে সেকথা স্বীকারও করে নিয়েছে ঋষি। ধৃতের বিরুদ্ধে IPC ৩০৭ খুনের চেষ্টার ধারায় মামলা দায়ের করা হয়েছে। আক্রান্ত বিদেশি নাগরিক বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement