১ জ্যৈষ্ঠ  ১৪২৮  রবিবার ১৬ মে ২০২১ 

READ IN APP

Advertisement

মহামারী মোকাবিলায় ভারতের পাশে বিশ্ব, এবার বেলজিয়াম থেকে এল রেমডেসিভির

Published by: Monishankar Choudhury |    Posted: May 2, 2021 7:57 am|    Updated: May 2, 2021 7:57 am

Medical supplies pour in from across the world as India battles Corona pandemic | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা (Corona) মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে বিশ্বের বিভিন্ন দেশের পাশে দাঁড়িয়েছে ভারত। সংকটের মুহূর্তে বিভিন্ন দেশে ভ্যাকসিন ও ওষুধ জোগান দিয়ে এই মারণরোগের সঙ্গে লড়াইয়ে দায়িত্বশীল দেশ হিসেবে নিজের ভূমিকা পালন করেছে নয়াদিল্লি। কিন্তু এবার সংক্রমণের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ায় রীতিমতো বেকায়দায় পড়েছে ভারত। আর এই বিপদের সময়ে ভারতের পাশে দাঁড়িয়েছে গোটা বিশ্ব। এবার বেলজিয়াম থেকে দেশে এসে পৌঁছেছে জীবনদায়ী ওষুধ রেমডেসিভির।

[আরও পড়ুন: মাদ্রাজ হাই কোর্টের ‘খুনের মামলা’ মন্তব্যের বিরুদ্ধে এবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ নির্বাচন কমিশন]

ভারতীয় বিদেশমন্ত্রককে উদ্ধৃত করে সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, বেলজিয়াম থেকে পণ্যবাহী বিমানে করোনায় অত্যন্ত জরুরি অ্যান্টি-ভাইরল ড্রাগ রেমডেসিভিরের ৯ হাজার ভায়াল নয়াদিল্লি এসে পৌঁছেছে। বিদেশমন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচি বলেন, “আমাদের ইউরোপীয় ইউনিয়নের সহযোগীর এই পদক্ষেপকে স্বাগত জানাচ্ছি।” এদিকে, আজ অর্থাৎ রবিবার সকালে ফ্রান্স থেকেও চিকিৎসা সরঞ্জাম নিয়ে ভারতে পৌঁছেছে একটি পণ্যবাহী বিমান। এছাড়া, শনিবার রাতে দিল্লি বিমানবন্দরে উজবেকিস্তান থেকেও ১০০টি অক্সিজেন কনসেনট্রেটর ও অন্য চিকিৎসা সরঞ্জাম নিয়ে পৌঁছয় একটি বিমান। এছাড়াও গতকাল আমেরিকা থেকেও ১ হাজার অক্সিজেন সিলিন্ডার, রেগুলেটর নিয়ে ভারতে এসেছে একটি পণ্যবাহী বিমান।

উল্লেখ্য, ইতিমধ্যে ভারতের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা পেরিয়ে গিয়েছে ৪ লক্ষের গণ্ডি। পরপর ৯ দিন আক্রান্তের সংখ্যা ৩ লক্ষের বেশি থাকার পর শনিবার নতুন রেকর্ড গড়ে ফেলে দেশ। এর আগে বিশ্বের কোনও দেশে দৈনিক সংক্রমণ চার লক্ষের ধারেকাছেও যায়নি। আক্রান্তের এই রেকর্ড বৃদ্ধি কাঁপুনি ধরাচ্ছে স্বাস্থ্যমন্ত্রকের। তবে স্বস্তির খবর, আক্রান্তের রেকর্ড গড়ার পাশাপাশি সুস্থতার হারেও রেকর্ড গড়ছে দেশ।

[আরও পড়ুন: চোখের সামনে মৃত্যুমিছিল, অবসাদে আত্মঘাতী দিল্লির কোভিড হাসপাতালের চিকিৎসক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement