BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিরোধী কন্ঠরোধের চেষ্টা! ফের ‘গৃহবন্দি’ মেহবুবা মুফতি, ভিডিও পোস্ট করে সরব পিডিপি নেত্রী

Published by: Paramita Paul |    Posted: December 8, 2020 3:29 pm|    Updated: December 8, 2020 3:37 pm

Bengali news: Mehbooba Mufti Says She's Been

মাসুদ আহমেদ, শ্রীনগর: ফের ‘গৃহবন্দি’ জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি (Mehbooba Mufti)! টুইটারে এমনই অভিযোগ করেছেন তিনি। তাঁর মেয়ে ইলতিজা মুফতিও একই অভিযোগ জানিয়েছেন। যদিও এ বিষয়ে এখনও পর্যন্ত কাশ্মীর প্রশাসন কোনও প্রতিক্রিয়া দেয়নি।

অভিযোগ, মধ্য কাশ্মীরের বুদগামে উৎখাত হওয়া গুজ্জর পরিবারের সঙ্গে দেখা করতে যেতে চেয়েছিলেন পিডিপি নেত্রী মেহবুবা। তার আগেই তাঁর বাড়ির চারপাশে পুলিশি প্রহরা বসে। এমনকী, মেহবুবাকে ‘গৃহবন্দি’ করা হয় বলে অভিযোগ।

[আরও পড়ুন : কৃষকদের সঙ্গে সাক্ষাতের পরই ‘গৃহবন্দি’ কেজরিওয়াল! বিস্ফোরক অভিযোগ AAP-এর]

মঙ্গলবার সকালে টুইটারে একটি ভিডিও পোস্ট করেন কাশ্মীরের (Kashmir) প্রাক্তন মুখ্যমন্ত্রী। তাতে দেখা যায়, তাঁর বাড়ির দরজায় তালা ঝুলিয়ে  দেওয়া হয়েছে। বারবার দরজা খোলার আবেদন জানিয়েছেন তিনি। তাঁকে গৃহবন্দি (House Arrest) করার নথি দেখানোর দাবিও জানান পিডিপি নেত্রী। কিন্তু দরজার বাইরে থেকে কোনও জবাব মেলেনি।

সেই ভিডিও পোস্ট করে তিনি লেখেন, “বিরোধী স্বররোধ করতে বেআইনিভাবে আটক করা কেন্দ্র সরকারে প্রিয় পদ্ধতি হয়ে দাঁড়িয়েছে। বুদগামে বহু পরিবারকে উৎখাত করা হচ্ছে। আমি সেখানে যেতে চেয়েছিলাম। তার আগে আমাকে ফের গৃহবন্দি করা হল।”

[আরও পড়ুন : কৃষক আন্দোলনের সমর্থনে অনুষ্ঠান মঞ্চ ভাঙচুরের জের, বাতিল হরিয়ানার মুখ্যমন্ত্রীর সভা]

এদিন একই অভিযোগ জানিয়েছেন তাঁর মেয়ে ইলতিজা মুফতিও। অভিযোগ, “মা বুদগাম যেতে চেয়েছিলেন। কিন্তু তার আগেই আমাদের গুপকার বাড়ির বাইরে কড়া পাহারা বসানো হয়। এমনকী, দরজাও আটকে দেওয়া হয়।” তিনি আরও অভিযোগ করেছেন, “বিজেপি নেতানেত্রীরা সম্পূর্ণ নিরাপত্তা নিয়ে যেখানে খুশি যেতে পারছেন। আমার মা নিজের গাড়ি নিয়ে যাবে বলেছিলেন, তাতেও আপত্তি করা হল। উলটে গৃহবন্দি করে দেওয়া হল।”

উল্লেখ্য, দীর্ঘ ১৪ মাস পর ১৩ অক্টোবর গৃহবন্দি দশা থেকে মুক্তি পেয়েছেন মেহবুবা মুফতি। কাশ্মীরের বিশেষ মর্যাদা লোপের সময় থেকে তাঁকে আটক করে রাখা হয়েছিল। যদিও এবিষয় কাশ্মীর প্রশাসনের তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে