BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘মাড প্যাকের কথা জানতে চাইছিলেন মেলানিয়া’, গোপন কথা ফাঁস করলেন তাজমহলের গাইড

Published by: Bishakha Pal |    Posted: February 25, 2020 10:27 am|    Updated: February 25, 2020 11:28 am

Melania Trump asked about Mud Pack treatment: Taj Mahal tour guide

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিকেলের শেষ রোদ তখন পড়েছে তাজমহলের মাথায়। প্রেমের সৌধের সামনে দাঁড়িয়ে একে অপরের হাত ধরে যেন আবেগে ভাসছিলেন ট্রাম্প দম্পতি। মুগ্ধ নয়নে দেখছিলেন মোগল স্থাপত্যের কারুকাজ। সঙ্গে চলছিল ফটোসেশন। এখানেই শেষ নয়। গাইড নীতীন কুমারকে একের পর এক প্রশ্ন করে জেনে নিলেন তাজমহলের ইতিহাস। ডোনাল্ড ও মেলানিয়া ট্রাম্প চলে যাওয়ার পর এসব কথাই বলছিলেন তাঁদের ট্যুর গাইড। তিনিই জানালেন, তাজমহলে ঘুরতে ঘুরতে মেলানিয়া তাঁকে জিজ্ঞাসা করছিলেন ‘মাড প্যাক ট্রিটমেন্ট’ প্রসঙ্গে। জানতে চাইছিলেন এই প্রক্রিয়ার খুঁটিনাটি।

সোমবার সকাল ১১.৩৭ নাগাদ ভারতের মাটিতে পা রাখেন মার্কিন প্রেসিডেন্ট। সবরমতী আশ্রম, মোতেরা স্টেডিয়াম ঘুরে আগ্রার উদ্দেশে রওনা দেন তিনি। বিকাল চারটের কিছু আগে সপরিবারে আগ্রায় পৌঁছন ডোনাল্ড ট্রাম্প। মার্কিন প্রেসিডেন্টকে স্বাগত জানাতে তৈরি ছিল গোটা আগ্রা। বিমানবন্দরে তাঁকে স্বাগত জানান উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং রাজ্যপাল আনন্দীবেন প্যাটেল। বিমানবন্দরে বিশেষ অনুষ্ঠানের আয়োজনও করা হয়। স্ত্রী, মেয়ে এবং জামাইকে সঙ্গে নিয়ে বিমানবন্দর থেকে ‘দ্য বিস্ট’-এ চড়ে তাজমহলে পৌঁছন ট্রাম্প। ঘুরে দেখেন প্রেমের সৌধ তাজ।

[ আরও পড়ুন: নজরে ইন্দো-মার্কিন প্রতিরক্ষা চুক্তি, জানেন কী অস্ত্র কিনতে চলেছে ভারত ]

মার্কিন প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডিকে তাজমহল ঘুরে দেখানোর দায়িত্ব ছিল আগ্রার গাইড নীতীন কুমার সিংয়ের। গাইডের থেকে খুঁটিয়ে খুঁটিয়ে তাঁরা শোনেন তাজের ইতিহাস। জানতে পারেন বেগম মুমতাজের মৃত্যুর পর তাঁর স্মৃতিতে এই সৌধ বানিয়েছিলেন শাহজাহান। এই মুঘল সম্রাটকে যে তাঁর ছেলে ঔরঙ্গজেব বন্দি করে রেখেছিলেন, সেই গল্পও শোনেন ডোনাল্ড ও মেলানিয়া। নীতীন বলেন, “আমি ওনাদের তাদের গল্প শোনাই। এর কারুকাজের কথা বলি। শাহজাহান আর মুমতাজের কথা শুনে ট্রাম্প খুব আবেগঘন হয়ে পড়েছিলেন। কীভাবে শাহজাহানকে তাঁর ছেলে ঔরঙ্গজেব গৃহবন্দি করে রেখেছিলেন, পরে মৃত্যুর পর যে তাঁকে মুমতাজের পাশেই গোর দেওয়া হয়, সেই কথাও বলি। ট্রাম্প ও তাঁর স্ত্রী সব মন দিয়ে শোনেন। মেলানিয়া তো মাড প্যাকের কথা শুনে আগ্রহী হয়ে ওঠে। আমাকে এ নিয়ে অনেক কিছু জিজ্ঞাসাও করেন তিনি।” ভিজিটরস বুকে মার্কিন প্রেসিডেন্ট লেখেন, “প্রেরণা দেয় তাজমহল। সকলের সম্ভ্রম আদায় করে নেয় প্রেমের স্মৃতিসৌধ। ভারতের বৈচিত্রময় ঐতিহ্যের সাক্ষী এই তাজমহল। ভারতকে ধন্যবাদ।”

তবে এদিন শুধু মার্কিন প্রেসিডেন্ট আর ফার্স্ট লেডি যে তাজমহল ঘুরে দেখেন, এমন নয়। বাবা-মা যখন নিজেদের মতো করে তাজদর্শনে ব্যস্ত, তখন ট্রাম্প কন্যা ইভাঙ্কা এবং তাঁর স্বামীও ডুবে গেলেন অন্য জগতে। নবদম্পতির মতো হাতে হাত রেখে প্রেমের স্মৃতিসৌধ দেখতে গিয়ে প্রেমের জোয়ারে ভাসলেন ইভাঙ্কা ও তাঁর স্বামী জারেদ কুশনার। কখনও দু’জনে মিলে তুললেন ছবি। আবার কখনও ইভাঙ্কা ক্যামেরার সামনে একাই দিলেন পোজ। পড়ন্ত বিকেলে প্রেমের স্মৃতিসৌধে দু’জনের পোজই মন ভোলাল সকলের।

[ আরও পড়ুন: ট্রাম্পের সফরের দ্বিতীয় দিনেও জ্বলছে দিল্লি, তড়িঘড়ি বৈঠকে অমিত শাহ ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে