BREAKING NEWS

২৩ চৈত্র  ১৪২৬  সোমবার ৬ এপ্রিল ২০২০ 

Advertisement

পড়ন্ত বিকেলে হাতে হাত রেখে তাজদর্শন ট্রাম্প দম্পতির, স্বামীর সঙ্গে ফটোশুট ইভাঙ্কারও

Published by: Sayani Sen |    Posted: February 24, 2020 7:04 pm|    Updated: February 24, 2020 9:34 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর পাঁচজন যেমন তাজমহল পরিদর্শনের স্মৃতি ফ্রেমবন্দি করেন, ঠিক সেভাবেই ভিড়ে মেশা মানুষের মতো প্রেমের সৌধ ঘুরলেন ট্রাম্প দম্পতি। মুগ্ধ হয়ে দেখলেন মোগল স্থাপত্যের কারুকাজ। পড়ন্ত বিকেলে হাতে হাতে রেখে তাজমহলের চতুর্দিকে হাঁটলেন তাঁরা। বাবা-মায়ের মতো তাজমহল সফর চেটেপুটে উপভোগ করলেন ট্রাম্প কন্যা ইভাঙ্কা এবং তাঁর স্বামী। মুমতাজের স্মৃতিসৌধের সামনে দাঁড়িয়ে স্বামীর হাতে হাত রেখে প্রেমের জোয়ারে ভাসলেন ইভাঙ্কাও।

সোমবার সকাল ১১.৩৭ নাগাদ ভারতের মাটিতে পা রাখেন মার্কিন প্রেসিডেন্ট। সবরমতী আশ্রম, মোতেরা স্টেডিয়াম ঘুরে আগ্রার উদ্দেশে রওনা দেন তিনি। বিকাল চারটের কিছু আগে সপরিবারে আগ্রায় পৌঁছন ডোনাল্ড ট্রাম্প। মার্কিন প্রেসিডেন্টকে স্বাগত জানাতে তৈরি ছিল গোটা আগ্রা। বিমানবন্দরে তাঁকে স্বাগত জানান উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং রাজ্যপাল আনন্দীবেন প্যাটেল। বিমানবন্দরে বিশেষ অনুষ্ঠানের আয়োজনও করা হয়। স্ত্রী, মেয়ে এবং জামাইকে সঙ্গে নিয়ে বিমানবন্দর থেকে ‘দ্য বিস্ট’-এ চড়ে তাজমহলে পৌঁছন ট্রাম্প। তাঁকে স্বাগত জানাতে রাস্তার দু’পাশে ভারত এবং আমেরিকার পতাকা হাতে সারি দিয়ে দাঁড়িয়েছিল পড়ুয়ারা।

এরপর প্রেমের সৌধে পা রাখেন ট্রাম্প দম্পতি। ভিজিটরস বুকে মার্কিন প্রেসিডেন্ট লেখেন, “প্রেরণা দেয় তাজমহল। সকলের সম্ভ্রম আদায় করে নেয় প্রেমের স্মৃতিসৌধ। ভারতের বৈচিত্রময় ঐতিহ্যের সাক্ষী এই তাজমহল। ভারতকে ধন্যবাদ।”

গাইড নীতীন কুমার সিংয়ের সঙ্গে নিয়ে গোটা তাজমহল ঘুরে দেখেন সস্ত্রীক ট্রাম্প।

Nitin Singh

কখনও হাতে হাত রেখে আবার কখনও পাশাপাশি হেঁটে মোগল স্মৃতিসৌধকে উপভোগ করেন দু’জনে। ডায়না বেঞ্চে বসে ছবিও তোলেন ট্রাম্প ঘরনি মেলানিয়া। তাজমহলকে পিছনে রেখে দীর্ঘক্ষণ ধরে চলে ফটোশুট।

এদিকে, বাবা-মা যখন নিজেদের মতো করে তাজদর্শনে ব্যস্ত, তখন ট্রাম্প কন্যা ইভাঙ্কা এবং তাঁর স্বামীও ডুবে গেলেন অন্য জগতে। নবদম্পতির মতো হাতে হাত রেখে প্রেমের স্মৃতিসৌধ দেখতে গিয়ে প্রেমের জোয়ারে ভাসলেন ইভাঙ্কা ও তাঁর স্বামী জারেদ কুশনার। কখনও দু’জনে মিলে তুললেন ছবি। আবার কখনও ইভাঙ্কা ক্যামেরার সামনে একাই দিলেন পোজ। পড়ন্ত বিকেলে প্রেমের স্মৃতিসৌধে দু’জনের পোজই মন ভোলাল সকলের।

এরপর সপরিবারে দিল্লির উদ্দেশে রওনা দেন ডোনাল্ড ট্রাম্প। তার আগে মার্কিন প্রেসিডেন্টের হাতে প্রতিকৃতি উপহার হিসাবে তুলে দেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। 

Advertisement

Advertisement

Advertisement