১২ ফাল্গুন  ১৪২৬  মঙ্গলবার ২৫ ফেব্রুয়ারি ২০২০ 

An Images
An Images An Images

দেশের সেরা মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, জানাচ্ছে সর্বভারতীয় সমীক্ষা

Published by: Soumya Mukherjee |    Posted: January 24, 2020 5:27 pm|    Updated: January 24, 2020 5:27 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: CAA নিয়ে সবথেকে বেশি আন্দোলন হয়েছে উত্তরপ্রদেশেই। পুলিশের সঙ্গে সংঘর্ষে সেখানে ইতিমধ্যে ২০ জনের বেশি মানুষের মৃত্যুও হয়েছে। তারপরও একটি সংবাদমাধ্যমের করা সমীক্ষা অনুযায়ী, দেশের সেরা মুখ্যমন্ত্রী হলেন যোগী আদিত্যনাথ। ১৯টি রাজ্যের মোট ১৯৪টি বিধানসভা ও ৯৭টি লোকসভা কেন্দ্রের ১২ হাজার ১৪১ জন মানুষের কাছে গিয়েছিলেন সমীক্ষার কাজে যুক্ত থাকা মানুষরা। তাঁরা ৬৭ শতাংশ গ্রাম ও ৩৩ শতাংশ মফস্বল ও শহরের বাসিন্দাদের কাছে পৌঁছেছিলেন। যার মধ্যে মহিলা ও পুরুষদের সংখ্যা সমান ছিল।

ওই সমীক্ষায় দেশের সেরা সাতজন মুখ্যমন্ত্রীর নাম প্রকাশিত। যেখানে বিজেপির মুখ্যমন্ত্রী হিসেবে একমাত্র রয়েছেন যোগী আদিত্যনাথ। মোট ১৮ শতাংশ ভোট পেয়ে দেশের সেরা মুখ্যমন্ত্রী হয়েছেন তিনি। তাঁর পরেই ১১ শতাংশ করে ভোট পেয়ে যুগ্মভাবে দ্বিতীয়স্থানে রয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এই তিনজনের থেকে কিছুটা পিছিয়ে থেকে ১০ শতাংশ ভোট পেয়ে তৃতীয় স্থানে রয়েছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার।

[আরও পড়ুন: ভারতেও করোনা ভাইরাসের থাবা? আক্রান্ত সন্দেহে চিন থেকে ফেরা ২ জন ভরতি হাসপাতালে ]

প্রায় তিনবছর ধরে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী পদে থাকা ৪৭ বছরের আদিত্যনাথ নিজেকে কাজের মানুষ হিসেবে পরিচিত করেছেন। অপরাধ ও অপরাধীদের বিরুদ্ধে তাঁর আপোষহীন মনোভাবও দেশের সেরা মুখ্যমন্ত্রী হিসেবে নির্বাচিত হতে সাহায্য করেছে তাঁকে। যোগীর গুণমুগ্ধদের কথায়,খুব কম সময়ের মধ্যে কড়া পদক্ষেপ নিতে পিছপা হন না তিনি। এর পাশাপাশি আজ পর্যন্ত তাঁর নামে কোনও দুর্নীতির অভিযোগ ওঠেনি। এর ফলে আস্তে আস্তে উত্তরপ্রদেশে শিল্প স্থাপনের জন্য শিল্পপতিরাও আসছেন। যার ফলে ক্রমেই বাড়ছে যোগী আদিত্যনাথের জনপ্রিয়তা।

[আরও পড়ুন: দেশজুড়ে পালিত জাতীয় শিশুকন্যা দিবস, শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী ]

 

ওই সমীক্ষায় আরও জানা গিয়েছে যে এখনও জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সংশোধিত নাগরিকত্ব আইন ও আর্থিক মন্দা নমোর বর্মে কিছুটা আঘাত হানলেও, তাঁকে চ্যালেঞ্জ জানানোর মতো কোনও বিরোধী রাজনৈতিক ব্যক্তিত্ব এখনও নেই। সমীক্ষায় অংশগ্রহণকারীদের মধ্যে ৬৮ শতাংশ প্রধানমন্ত্রী হিসেবে মোদির কাজ ‘ভাল’ বা ‘খুব ভাল’ মনে করেন। ভারতের পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে মোদিকে চাইছেন তাঁরা।

An images
An Images
An Images An Images