BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

দুর্নীতি আটকেছি বলেই ওরা জোট বেঁধেছে, মমতার ব্রিগেডকে কটাক্ষ মোদির

Published by: Utsab Roy Chowdhury |    Posted: January 19, 2019 7:09 pm|    Updated: January 19, 2019 7:47 pm

Modi attacks Mamata's Brigrade alliance

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একটাই অ্যাজেন্ডা, মোদি হঠাও, দেশ বাঁচাও। দেশের বিরোধী দলগুলোর পাশাপাশি প্রধানমন্ত্রীকে কড়া ভাষায় আক্রমণ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপি সরকারের বিরুদ্ধে  উগরে দিয়েছেন একের পর এক ক্ষোভ। এরই মধ্যে সামনে এলেন নরেন্দ্র মোদি। গুজরাটের হাজিরাতে একটি সামরিক ট্যাঙ্কে নিজেই উঠে পড়েন মোদি। কামান চালানোর সেই ছবি কিছুক্ষণের মধ্যে ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। তারপর ব্রিগেডের মহাজোট নিয়ে আক্রমণ করলেন প্রধানমন্ত্রী। বললেন, এই মহাজোট শুধু তাঁর বিরুদ্ধে নয় গোটা দেশের মানুষের বিরুদ্ধে। এদিন সকাল থেকেই একাধিক অনুষ্ঠানে যোগ দেন। গুজরাট থেকে দাদরা, নগর হাভেলি হয়ে মুম্বইয়ে যান। সেখানে ভারতীয় সিনেমার মিউজিয়াম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী।

[মমতার ‘সবাই রাজা’ তত্ত্বে সিঁদুরে মেঘের ইঙ্গিত]

এদিন ব্রিগেড থেকে মমতা কড়া ভাষায় আক্রমণ করেছেন মোদিকে। জানান, প্রধানমন্ত্রী কে হবে তা নিয়ে কারও চিন্তা করার প্রয়োজন নেই। আমাদের প্রধান উদ্দেশ্যে মোদি সরকারকে উৎখাত করা। তা নিয়ে ইতিমধ্যে প্রশ্ন তোলা শুরু করেছে বিজেপি। যদি মহাজোটের কোনও নীতি ঠিক না থাকে, তবে কাকে দেখে মানুষ ভোট দেবে? মহাজোট নিয়ে মোদি বলেন, ‘দেশের সব নেতা একটাই কারণে কলকাতায় জড়ো হয়েছে। আমি দুর্নীতির বিরুদ্ধে মানুষের পাশে দাঁড়িয়েছি। তাঁদের রাগ হওয়াটা স্বাভাবিক। ওরা মানুষের টাকা লুট করে। সেটা আমি আটকে দিয়েছি। তারপরই ওরা মহাজোট তৈরি করেছে।’ মোদি জানান, এখনও কোন নেতা কী করবে সেটাই ওরা ঠিক করে উঠতে পারেনি। এদিন ব্রিগেড থেকে মমতা বন্দ্যোপাধ্যায়, চন্দ্রবাবু নাইডুরা স্লোগান তুলেছেন, ‘সেভ ইন্ডিয়া, সেভ ডেমোক্রেসি।’  তা নিয়ে কটাক্ষ করেন মোদি। তিনি বলেন, ‘যারা নিজের রাজ্য সামলাতে পারে না, তারা গণতন্ত্র বাঁচানোর কথা বলছেন।’ পঞ্চায়েত নির্বাচনে পশ্চিমবঙ্গে রেকর্ড সংখ্যক মানুষ রাজনৈতিক বলি হয়েছিলেন। তারই ইঙ্গিত করলেন মোদি। তিনি বলেন, ‘আমি একটা নীতিতেই বিশ্বাস করি। সবার সঙ্গে সবার বিকাশ।’

[‘অনেক হয়েছে আচ্ছে দিন’, মহাজোটের মঞ্চে মোদির বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা মমতার]

মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করে মোদি বলেন, ‘রাজ্যে একজন বিজেপি বিধায়ক একটু ক্ষমতা পেয়েছেন বলেই ওদের রাতের ঘুম ছুটে গিয়েছে।’ আয়ুষ্মান ভারত প্রকল্প নিয়েও মমতাকে কটাক্ষ করেন মোদি। রাজ্যে সিবিআইয়ের প্রবেশ বন্ধ করার নিয়েও মমতার কড়া নিন্দা করেন। এদিন মমতা বন্দ্যোপাধ্যায় মোদিকে হিটলারের একনায়কতন্ত্রের সঙ্গে তুলনা করেন। সিলভাসা সফরে সব কিছুর জবাব দিয়ে দিলেন নরেন্দ্র মোদি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে